চট্টগ্রাম নগরীতে কিশোর গ্যাং ‘টিন স্কোয়াড’-এর ৫ সদস্য গ্রেপ্তার

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ জুন ২০২৩, ২১:৩১

চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানা কেন্দ্রিক সক্রিয় কিশোর গ্যাং Teen Squad’র পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

শনিবার (১০ জুন) সকালে র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষটি জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, সারা দেশে কিশোর গ্যাং কালচার ভয়াবহ আকার ধারণ করেছে, যার মধ্যে চট্টগ্রাম মহানগর উল্লেখযোগ্য। বিভিন্ন ছত্রছায়ায় নানা অপরাধমূলক কর্মকান্ডে কিশোররা ব্যবহৃত হচ্ছে। সময়ের সঙ্গে সঙ্গে তাদের অপরাধের ধরনও পাল্টে যাচ্ছে। এলাকায় আধিপত্য বিস্তার, চাঁদাবাজি, চুরি-ছিনতাই থেকে শুরু করে খুনাখুনিসহ নানা অপরাধে কিশোর-তরুণরা জড়িয়ে পড়ছে। মাদক ব্যবসা ও দখলবাজিতেও তাদের ব্যবহার করা হচ্ছে। নানা অপরাধে জড়িয়ে কিশোররা ক্রমেই অপ্রতিরোধ্য হয়ে উঠছে। অধিকাংশ কিশোর গ্যাং গড়ে ওঠার পেছনে স্থানীয় এলাকার একটি চক্রের মদদ রয়েছে। ‘হিরোইজম’ প্রকাশ করতেও পাড়া-মহল্লায় কিশোর গ্যাং গড়ে উঠার অন্যতম কারণ।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭ জানতে পারে কতিপয় দৃষ্কৃতিকারী কিশোর গ্যাং সদস্যরা দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে চট্টগ্রাম মহানগরীর কোতয়ালী থানাধীন কদমতলী বিআরটিসি বাসস্ট্যান্ডের পাশে নিভৃত স্থানে সমবেত হয়েছে। এই তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭ একটি দল অভিযান চালিয়ে Teen Squad নামের কিশোর গ্যাং গ্রুপের সক্রীয় সদস্য রাহি উদ্দিন রহমান নিশান (১৭), পিতা-আব্দুল গফুর, রবিউল হাসান (১৭), পিতা-মোক্তার আহমেদ, শাহিনুজ্জামান মাসুম (১৭), পিতা-আবুল মঞ্জু, তাফহিম মোঃ মারুফ (১৬), পিতা-নুরুল ইসলাম এবং আবরার মুনতাসির আদনান (১৪), পিতা-আবু আকতারদেরকে আটক করতে সক্ষম হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে তারা সন্ত্রাসী ও অপরাধমূলক কর্মকান্ডের নিমিত্তে একত্রিত হয়েছিল। এছাড়াও আকটকৃত দেহ তল্লাশী করে তাদের নিকট থেকে ধারালো ২টি স্টীলের চাকু উদ্ধার করা হয়। আসামীদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে তাদের কোতোয়ালী থানায় হস্তান্তর করা রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :