আগামী চার বছর রিয়ালেই থাকছেন দিয়াজ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৩ জুন ২০২৩, ১৭:৫৫

রিয়াল মাদ্রিদের সঙ্গে নতুন করে চার বছরের চুক্তিতে স্বাক্ষর করেছেন ব্রাহিদ দিয়াজ। ২০১৯ সালে স্প্যানিশ জায়ান্ট দলে যোগ দেবার পর তিন বছর ধারে সিরি আ লিগে এসি মিলানে খেলেছেন এই স্প্যানিশ এ্যাটাকিং মিডফিল্ডার।

ক্লাবের অফিসিয়াল ওয়েবসাইটে এ সম্পর্কে বলা হয়েছে ২০২৭ সাল পর্যন্ত সান্তিয়াগো বার্নাব্যুতে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন দিয়াজ। আগামী মৌসুমে কার্লো আনচেলত্তির দলে তাকে দেখা যাবে।

সম্প্রতি ২৩ বছর বয়সী দিয়াজের চুক্তির বিষয় নিয়ে নানা গুঞ্জন শোনা যাচ্ছিল। কিন্তু এখন আনুষ্ঠানিকভাবে তিনি রিয়ালের জার্সি গায়ে ক্যারিয়ারের নতুন অধ্যায় শুরু করতে মুখিয়ে আছেন। সিরি আ লিগে দুর্দান্ত তিন বছর কাটানোর পর তাকে নিয়ে রিয়ালও বেশ আশাবাদী।

২০১৯ সালে ইউরোপের অন্যতম তরুণ প্রতিভা হিসেবে ম্যানচেস্টার সিটি থেকে মাদ্রিদে আসার পর প্রথম দলে নিজেকে নিয়মিত করতে ব্যর্থ হন দিয়াজ। লা লিগায় দিয়াজের পরিস্থিতি দেখে মিলান ধারে তাদের দলে খেলানোর প্রস্তুাব দেয়। ঐ সময় মিলানেও ফরোয়ার্ডের অভাব ছিল। এই তিন বছরে দিয়াজ ইতালিতে গিয়ে নিজেকে আরও পরিণত করেছেন। সান সিরোতে সিরি আ লিগে তিনি নিয়মিত ভাবেই মূল দলে খেলেছেন। ২০২১-২২ মৌসুমে মিলানের এক দশকেরও বেশি সময় পর সিরি আ শিরোপা জয়ে দিয়াজের যথেষ্ঠ অবদান ছিল। ২০২২-২৩ চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে স্টিফানো পিওলির দলেরও অংশ ছিলেন দিয়াজ।

সব মিলিয়ে দিয়াজ মিলানের হয়ে ১২৪ ম্যাচ খেলে ১৮ গোল করা ছাড়াও ১৫টি অ্যাসিস্ট করেছেন। মিলান যখন স্থায়ীভাবে তার সঙ্গে চুক্তির পরিকল্পনা করছিল ঠিক তখনই মাদ্রিদ এই বৈচিত্র্যপূর্ণ ফরোয়াডকে নিয়ে অন্য পরিকল্পনা করে ফেলেছে। রিয়াল মাদ্রিদের হয়ে প্রথম মৌসুমে মাত্র ১৫টি ম্যাচ খেলা দিয়াজকে আগামী মৌসুমে গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখার ইঙ্গিত পাওয়া গেছে। ফ্রি-এজেন্ট হিসেবে মার্কো অ্যাসেনসিও পিএসজিতের যাবার দ্বারপ্রান্তে রয়েছে, সে কারণেই দিয়াজের পক্ষে নিজেকে প্রমাণের সুযোগটা আরও বেড়ে গেছে।

(ঢাকাটাইমস/১৩জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :