সিদ্ধিরগঞ্জে গরুর নাম হিরো আলম, দাম ১৬ লাখ

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জুন ২০২৩, ২২:৫৩

বর্তমান সময়ের নেট দুনিয়ায় বহুল আলোচিত সমালোচিত অভিনেতা হিরো আলমের নাম এবার গরুর নামে রাখা হয়েছে। যার দাম হাঁকা হয়েছে ১৬ লাখ টাকায়। হিরো আলমকে একনজর দেখতে হাটে ভীড় জমাচ্ছেন জনতা।

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে কোরবানির পশু ইতিমধ্যে কেনা শুরু করে দিয়েছেন ক্রেতারা। তবে শুধু পশু কেনাই নন অনেকে হাটে যান বিভিন্ন সেলিব্রিটিদের নামের পশু দেখতেও। যা লক্ষ্য করা গিয়েছে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ২নং ঢাকেশ্বরীর ইব্রাহিম টেক্সটাইল বালুর মাঠের হাটে।

প্রতি বছরের মতো এবারও এখানে বাসানো হয়েছে কোরবানির পশুর হাট। তিন একরের বিশাল জমিজুড়ে বসানো হাটটিতে ইতিমধ্যে প্রায় সাড়ে ৩ হাজার পশু চলে এসেছেন বলে জানিয়েছেন হাট কর্তৃপক্ষ। তবে এবারের কোরবানির হাটের প্রধান আকর্ষণ হলো 'হিরো আলম' ও 'রাজা'। দুই লাখের ব্যবধানের হিরো আলম আর রাজার জন্যে হাটটি জমজমাট। এ গরু দুটি দেখতে ও ছবি তুলতে প্রতিদিন শতশত দর্শনার্থী ভীড় করছেন।

চার বছর বয়সের অস্ট্রেলিয়ান জাতের ১০ ফুট লম্বা ও সাড়ে ৬ ফুট উচ্চতার সাদা- কালো রঙের হিরো আলমের ওজন ৩০ মন। গরুটির মালিক কাউসার রহমানের ভাষ্য, তার পালিত গরুটি হিরোর মতো দেখতে। তার চোখে নেট দুনিয়ায় ভাইরাল হিরো আলম একজন নায়ক। তাই নিজের পছন্দের নায়কের নামের সঙ্গে মিল রেখে গরুর নাম রাখা হয়েছে। প্রতিদিন প্রায় সাড়ে ৬'শ টাকার খাবার খাওয়ানো হয় হিরো আলমকে।

অন্যদিক সিরাজগঞ্জের শাহজাদপুর গরুর বেপারী আহমদুল হকের 'রাজার' ওজন ১ হাজার কেজি। যার লম্বা সাড়ে ৯ ফুট ও উচ্চতা রয়েছে ৬ ফুট। অস্ট্রেলিয়ান জাতের গরুটির গায়ের রঙ কালো। তিনি জানিয়েছেন, রাজাকে প্রতিদিন ১ হাজার টাকা মূল্যের খাবার খাওয়ানো হয়। খাদ্য তালিকায় রাখা হয় গমের ভুসি, ছোলা, সবুজ ঘাস ও খড়। তার পালিত কয়েকটি পশুর মধ্যে রাজার আকার বড় হওয়ায় এ নাম রাখা হয়েছে। নিজের সবচেয়ে পছন্দের গরুটির সঠিক মূল্য পেতে চান সে।

হাটের ইজারাদার বীর মুক্তিযোদ্ধা শাহ্ আলমের সঙ্গে কথা বললে তিনি জানান, আমাদের হাটে ইতিমধ্যে সাড়ে ৩ হাজারের বেশি পশু চলে এসেছে। যার মধ্যে দুটি গরু নিয়ে ব্যাপক আলোচনা হচ্ছে। হিরো আলম ও রাজা নামের। আমরা প্রতি বছর হাটের ইজারা আনি। তবে এবার তুলনামূলক অনেক দেরি হয়ে গেছে। যদি সঠিক সময়ে অনুমতি পেতাম তাহলে ৫ হাজারের বেশি পশু ইতিমধ্যে চলে আসতো। সব বছরই আমাদের ৬ হাজারের মতো গরু আসে। এবার এখনো পুরোপুরি আসেনি। পাশাপাশি আমাদের হাটে আসতে চাওয়া গরু অন্যান্য হাটে জোরপূর্বক নিয়ে যাওয়া হয়েছে।

হাটের নিরাপত্তা বিষয়ে তিনি বলেন, হাটে সর্বাক্ষণিক নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। ২৪ ঘন্টা নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবারাহ, জাল নোট শনাক্তকরন, আধুনিক পদ্ধতিতে হাসিল আদায়ের ব্যবস্থা, এছাড়া সার্বক্ষণিক পশু চিকিৎসা ব্যবস্থা, পরিস্কার-পরিচ্ছন্ন পরিবেশে খাবারের সু-ব্যবস্থা, আধুনিক পাবলিক টয়লেট রয়েছে।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা বাসনা আক্তার জানান, নারায়ণগঞ্জে এবার এক লাখ পশু কোরবানি হতে পারে। চাহিদার তুলনায় অনেক বেশি পশু কোরবানির জন্য প্রস্তুত রয়েছে। নারায়ণগঞ্জের বিশেষায়িত খামার ছাড়াও সাধারণ খামার ও কৃষকরা বাড়িতে গবাদিপশু পালন করে কোরবানির জন্য তৈরি করেছেন।

মো: আকাশ

২২ জুন ২০২৩

০১৮২৭৭৫৭৬৩৬

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

সুবর্ণচরে এমপিপুত্র শাবাব বিজয়ী

নড়িয়ায় নির্বাচন পরবর্তী সহিংসতা, ইউপি চেয়ারম্যানসহ আহত ৩

কুমিল্লার তিন উপজেলায় দুই নতুন মুখ, লাকসামে ইউনুসের হ্যাট্রিক

বান্দরবান সদরে আ.লীগ নেতাকে হারিয়ে বহিষ্কৃত বিএনপি নেতা কুদ্দুস বিজয়ী

ভোট দিলেন কেরানীগঞ্জের বিএনপি নেতা, ফাঁকা ছিল বেশিরভাগ কেন্দ্র

গাজীপুর সদর উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা

ফরিদপুরে চেয়ারম্যান পদে তিন উপজেলায় যারা নির্বাচিত হলেন

হাইকোর্টের আদেশ স্থগিত: ঝিনাইদহ-১ আসনে নির্বাচনে বাধা নেই

রবীন্দ্রনাথের সৃষ্টিকর্ম বাঙালিকে আলোর পথ দেখায়: পরিকল্পনা প্রতিমন্ত্রী

কুমিল্লায় ট্রান্সফর্মার চোর চক্রের সদস্য গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :