নিজের পোষা সাপের ছোবলে ওঝার মৃত্যু

মাদারীপুর প্রতি‌নি‌ধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৪ জুন ২০২৩, ১১:০৮ | প্রকাশিত : ২৪ জুন ২০২৩, ০৯:৫৯

মাদারীপুরের কালকিনিতে নিজের পোষা বিষাক্ত সাপের ছোবলে আলী আকবর (৫০) নামে এক ওঝার মৃত্যু হয়েছে। নিহত ওঝা উপজেলার কয়ারিয়া এলাকার ছৈয়দ সরদারের ছেলে।

শুক্রবার সন্ধ্যার দিকে তার মৃত্যু হয়।

নিহতের পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, ওঝা মো. আলী আকবর দীর্ঘদিন ধরে বেশ কয়েকটি বিষাক্ত জাতি সাপ পুষে আসছিলেন। উপজেলার বিভিন্ন এলাকার মানুষকে সাপে কামড় দিলে তিনি শরীর থেকে বিষ নামানোর চিকিৎসা করতেন। তিনি ওই সাপ দিয়ে ঝাড়ফুঁক দিয়ে সংসার চালিয়ে আসছিলেন। কিন্তু শুক্রবার দুপুরে আলী আকবর ওই সাপগুলোকে খাবার খাওয়ানোর উদ্দেশ্যে খাচা থেকে বের করেন।

এসময় একটি জাতি সাপ হঠাৎ করে তার শরীরে ছোবল দেয়। এতে তিনি গুরুতর আহত হয়ে পড়েন। পরে সাপের বিষ ধীরে ধীরে তার পুরো শরীরে ছড়িয়ে পড়লে তিনি মারা যান।

কয়ারিয়া ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুল হাসান মন্টু বলেন, আমাদের ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের আলী আকবর ওঝা তার পোষা সাপের ছোবলে মৃত্যুবরণ করেছেন। তিনি দীর্ঘদিন মাদারীপুরসহ আশপাশের জেলাগুলোতে সাপে কাটা রোগীদের চিকিৎসা করে আসছিলেন। এলাকায় তিনি আলী আকবর ওঝা নামেই বেশি পরিচিত। তাকে সাপে কামড় দেওয়ার পর পরিস্থিতি খারাপের দিকে গেলে বরিশাল হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান বলে জেনেছি।

আরও পড়ুন: স্ত্রীকে ধাক্কা দেওয়ার প্রতিবাদ করায় স্বামীকে বাসের নিচে পিষে হত্যা

কালকিনি থানার ওসি মো. শামীম হোসেন জানান, আমরা সাপের ছোবলে ওঝার মৃত্যুর ঘটনা শুনেছি।

(ঢাকাটাইমস/২৪জুন/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :