ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জিম্বাবুয়ের দুর্দান্ত জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৪ জুন ২০২৩, ২১:১০

চাতারার করা বলে আলযারি জোসেফের ক্যাচ তুলে নিলেন সিকান্দার রাজা। তাতেই উল্লাসে ফেটে পড়ে হারারের গ্যালারী। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩৫ রানের দুর্দান্ত জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এলো স্বাগতিকরা। শুরু নেমে সবকটি উইকেট হারাতে ২৬৮ রান তুলে জিম্বাবুয়ে। জবাবে ২৩৩ রানে থামে ক্যারিবিয়ানদের ইনিংস।

এ জয়ের ফলে গ্রুপ ‘এ’তে ৩ ম্যাচে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে টেবিলের এক নম্বরে অবস্থান করছে জিম্বাবুয়ে। সমান ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে অবস্থান ওয়েস্ট ইন্ডিজের। সমান ম্যাচে সমান ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে উঠে এসেছে নেদারল্যান্ডস। আর তলানিতে রয়েছে নেপাল।

রান তাড়া করতে নেমে ভালো সূচনা পায় ওয়েস্ট ইন্ডিজ। ১২ বলে ২০ রান করেন ব্রেন্ডন কিং। ফিফটি পূরণের পর ৫৬ রানে থামেন কাইল মেয়ার্স। রান পেয়েছেন হোপ, পুরান ও চেজরাও। কিন্তু হোপ ৩০, পুরান ৩৪ ও চেজ ৪৪ রান করে আউট হন।

এরপর আর সুবিধা করতে পারেননি কেউই। ফিরতে থাকেন একের পর এক ব্যাটার। শেষ পাঁচজনের মধ্যে দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পেরেছেন কেবল একজন। কিন্তু তাতে হার ঠেকানো সম্ভব হয়নি। হোল্ডার করেন ১৭ রান। এছাড়া রোভম্যান পাওয়েল ১, কিমো পল ১, আকিল হোসেন ৩ ও আলযারি জোসেফ ৩ রান করেন।

এর আগে ম্যাচের শুরুতে টস জিতে জিম্বাবুয়েকে ব্যাট করার আমন্ত্রণ জানান ওয়েস্ট ইন্ডিয়ান দলনেতা সাই হোপ। টস হেরে ব্যাট করতে নেমে ভালো সূচনা পায় জিম্বাবুয়ে। ওপেনিং জুটিতে আসে ৬৩ রান। ২৬ রানে ফেরেন ওপেনার জয়লর্ড গাম্বি। পরের উইকেটে নেমে ২ রান করেন ওয়েস্লি ম্যাধেভেরে। শেন উইলিয়ামস করেন ২৩ রান।

ব্যক্তিগত অর্ধশতকের পথে ছিলেন দলনেতা ও ওপেনার ক্রেইগ আরভিন। তিনি আউট হন ৪৭ রানে। এদিকে পঞ্চম উইকেট জুটিতে দারুণ খেলতে থাকেন রায়ান বার্ল ও সিকান্দার রাজা। দুজনের জুটিতেই বড় সংগ্রহের ভিত পায় দল। যদিও ফিনিশিংটা ভালো হয়নি জিম্বাবুয়ের। দুজনই ফিফটি পূরণ করেছেন। বার্ল ৫০ ও রাজা ৬৮ রানে আউট হন।

বাকি ব্যাটারদের মধ্যে কেবল দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেন ব্লেসিং মুজারাবানি। তিনি করেন ১১ রান। এছাড়া মাদান্দে ৫, ওয়েলিংটন মাসাকাদজা ৬, রিচার্ড এনগারাভা ৪ ও টেন্ডাই চাতারা ৮ রান করেন।

(ঢাকাটাইমস/২৪জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :