নাইকো দুর্নীতির মামলার শুনানিতে ভিসানীতি নিয়ে যা বললেন হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৫ জুলাই ২০২৩, ২১:৫৯

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নাইকো দুর্নীতির মামলার শুনানিতে মার্কিন যুক্তরাষ্ট্রের ভিসানীতি নিয়ে মন্তব্য করেছেন হাইকোর্ট। মঙ্গলবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের হাইকোর্ট বেঞ্চে ভিসানীতি নিয়ে মন্তব্য করেন।

খালেদা জিয়ার আবেদনের শুনানি শুরু হয় এবং একপর্যায়ে বেঞ্চের জ্যেষ্ঠ বিচারপতি মোস্তফা জামান ইসলাম এ প্রসঙ্গ তুলে ধরেন। তিনি বলেন, পৃথিবীর অনেক দেশেই ভিসা নীতি দিছে আমেরিকা। এরমধ্যে বাংলাদেশ ছাড়া কোনো দেশেরই বিচার বিভাগকে ভিসা নীতিতে সম্পৃক্ত করেনি। আমাদের বিষয়টি মাথায় রাখতে হবে।

পরে খালেদা জিয়ার আবেদনে নাইকো মামলার শুনানি ৯ আগস্ট পর্যন্ত মূলতবি করেন হাইকোর্ট।

খালেদা জিয়ার আইনজীবী সাবেক অ্যার্টনি জেনারেল এ জে মোহাম্মদ আলী শুনানি করেন। তিনি বিচারপতিদের উদ্দেশে বলেন, হাইকোর্টে মামলা শুনানির অপেক্ষায় থাকা অবস্থায় বিচারিক আদালত বিচারকাজ পরিচালনা করছেন। বার বার বিষয়টি অবহিত করার পরও আমলেই নিচ্ছেন না। অধস্তন আদালতের বিচারক এক্ষেত্রে ঔদ্ধত্য আচরণ করছেন।

আর দুদক আইনজীবী অ্যাডভোকেট খুরশীদ আলম খান বলেন, হাইকোর্টে মামলার ওপর কোনো স্থগিতাদেশ নেই। যেহেতু স্থগিতাদেশ নেই, সেহেতু কার্যতালিকা আছে। বিচারাধীন আছে বললে বিচারকাজ থেমে থাকবে না।

২০০৭ সালের ৯ ডিসেম্বর তেজগাঁও থানায় খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন। তদন্তের পর ২০০৮ সালের ৫ মে খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করা হয়।

(ঢাকাটাইমস/২৫জুলাই/এএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :