বিএনপির কর্মসূচি: রাজধানীর প্রবেশমুখগুলোয় ব্যাপক পুলিশ মোতায়েন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ জুলাই ২০২৩, ১১:৩৮ | প্রকাশিত : ২৯ জুলাই ২০২৩, ১১:৩০

রাজধানীর প্রবেশমুখগুলোতে বিএনপি ও যুবলীগের অবস্থান কর্মসূচি ঘিরে রাজধানীজুড়ে সতর্ক পাহারায় রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। অপ্রীতিকর ঘটনা এড়াতে ব্যাপক সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। প্রিজন ভ্যান, এপিসি, জলকামানসহ নানা প্রতিরক্ষামূলক ব্যবস্থা নিয়ে কঠোর অবস্থানে রয়েছেন তারা। সেই সঙ্গে পুলিশের পাশাপাশি চেয়ার পেতে আওয়ামী লীগের নেতাকর্মীদেরও বসে থাকতে দেখা গেছে।

শনিবার সকাল ১১টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শনির আখড়ার দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ মাঠ, ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার হাসপাতালের সামনে ব্যাপক সংখ্যক পুলিশ সদস্যের উপস্থিতি দেখা যায়।

পুলিশের অনুমতি ছাড়াই ঢাকার প্রবেশমুখে অবস্থান কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে বিএনপি। বেলা ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত রাজধানীর পাঁচটি প্রবেশমুখে কর্মসূচি পালনের কথা জানিয়েছে বিএনপি। প্রবেশমুখগুলো হচ্ছে- গাবতলী, উত্তরা, নয়াবাজার ইউসুফ মার্কেট, শনির আখড়া ও মুক্তি স্মরণী।

এদিকে রাজনৈতিক কর্মসূচির নামে রাজধানীর প্রবেশপথ আটকালে কঠোর ব্যবস্থার হুঁশিয়ারি দিয়েছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

বিএনপি কর্মসূচি ঘোষণা দেওয়ার পর শুক্রবার রাতে কমিশনার বলেন, শনিবার বিএনপি যে কর্মসূচি দিয়েছে তা করলে পুলিশ কঠোর ব্যবস্থা নেবে।

এদিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে অনুমতি না পাওয়ায় অবস্থান কর্মসূচি থেকে সরে দাঁড়িয়েছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্ত জানানো হয়।

তবে প্রতিটি থানা ওয়ার্ড কার্যালয়ে দলটির নেতাকর্মীরা সতর্ক পাহারায় রয়েছেন। বিএনপির কর্মসূচি ঘিরে মাঠে আছেন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

ডিসি মিডিয়া ফারুক হোসেন ঢাকা টাইমসকে বলেন, ডিএমপিতে পুলিশ সদস্যের সংখ্যা ৩২ হাজার। তারা সবাই বিএনপির কর্মসূচি ঘিরে তৎপর আছেন। পাশাপাশি র‌্যাব, বিজিবির সদস্যরাও মাঠে আছেন। প্রস্তুত রাখা হয়েছে রায়ট কারও।

ঢাকাটাইমস/২৯জুলাই/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :