আইইউএস শিক্ষার্থীদের নিয়ে অ্যাগ্রিন ফাউন্ডেশনের নেতৃত্ব উন্নয়ন কর্মশালা অনুষ্ঠিত

ঢাকা টাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০৮ আগস্ট ২০২৩, ১৩:৫৪

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে নেতৃত্বের বিকাশকে উৎহিত করার জন্য ‘উন্নত বাংলাদেশ—তারুণ্যের চিন্তা ও প্রস্তুতি’ শীর্ষক একটি কর্মশালা করেছে অ্যাগ্রিন ফাউন্ডেশন।

সম্প্রতি ঢাকায় হওয়া এই কর্মশালায় ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ স্কলারসের (আইইউএস) ব্যবসায় প্রশাসন বিভাগসহ বিভিন্ন প্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীরা অংশ নেন।

কর্মশালায় বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক ড. আতিউর রহমান এবং মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রির এফএমসিজি বিভাগের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আলমগীর বক্তব্য দেন।

কর্মশালায় অংশ নেওয়া শিক্ষার্থীদের সঙ্গে উভয় বক্তা তাদের মূল্যবান অভিজ্ঞতা বিনিময় করেন। শিক্ষার্থীদের কার্যকর নেতৃত্বের মাধ্যমে তাদের ক্যারিয়ার গড়তে বিভিন্ন দিক-নির্দেশনা ও পরামর্শ দেন।

সৈয়দ আলমগীর নিজের নির্ধারিত লক্ষ্য অর্জনে ধৈর্যের তাৎপর্যের ওপর জোর দেন। তিনি ধৈর্যকে যেকোনো প্রচেষ্টায় সাফল্যের গোপন চাবিকাঠি বলে গুরুত্বারোপ করেন।

অন্যদিকে, ড. আতিউর রহমান আবেগের গুরুত্বের ওপর জোর দেন এবং একে সাফল্যের প্রবেশদ্বার হিসেবে বর্ণনা করেন। এই দুটি গুরুত্বপূর্ণ উপাদান অর্থাৎ ধৈর্য এবং আবেগ জীবনে সফল হওয়ার জন্য অপরিহার্য বৈশিষ্ট্য হিসাবে জোর দেন এই অর্থনীতিবিদ।

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ স্কলারসের ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক ড. হাসান কে কে কর্মশালায় অংশ নেওয়া শিক্ষার্থীদের তাদের একাডেমিক সেশনের সময় হাতে-কলমে প্রশিক্ষণের মাধ্যমে উপকৃত হওয়ার বিষয়টি তুলে ধরেন।

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ স্কলারসের ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান ড. জে. আলী ডিবিএ শিক্ষার্থীদের অনন্য এবং উপকারী শিক্ষার সুযোগ প্রদানের বিষয়ে তার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন।

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :