ইকুয়েডরে প্রেসিডেন্ট প্রার্থী ফার্নান্দোকে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১০ আগস্ট ২০২৩, ১২:৪১

ইকুয়েডরে প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থী ফার্নান্দো ভিলাভিসেনসিওকে হত্যা করা হয়েছে। বুধবার একুয়েডরের রাজধানী কুইটোতে একটি নির্বাচনী প্রচারণা অনুষ্ঠান থেকে বের হয়ে গাড়িতে উঠার সময় তাকে গুলি করা হয়।

নির্বাচনের দুই সপ্তাহেরও কম সময়ের আগে ফার্নান্দোকে হত্যার ঘটনা ঘটল। দেশটির প্রেসিডেন্ট গুইলারমো ল্যাসো এই হত্যাকান্ডে ক্ষুব্ধ এবং হতবাক বলে মন্তব্য করেছেন।

সোশ্যাল মিডিয়ায় প্রেসিডেন্ট ল্যাসো জানান, ‘তাঁর (ফার্নান্দো) স্মৃতি এবং তাঁর লড়াইয়ের জন্য, আমি আপনাদের আশ্বাস দিচ্ছি যে এই অপরাধটি শাস্তির বাইরে থাকবে না।’

ইকুয়েডরের অ্যাটর্নি জেনারেলের কার্যালয় এক বিবৃতিতে জানিয়েছে, নিরাপত্তা কর্মীদের সঙ্গে বন্দুকযুদ্ধের সময় সন্দেহভাজন একজন বন্দুকধারী পুলিশ হেফাজতে মারা গেছে। বিবৃতিতে আরো বলা হয়, এই হামলায় দুই পুলিশ কর্মকর্তাসহ মোট নয়জন আহত হয়েছেন।

আগামী ২০ আগস্ট অনুষ্ঠিত নির্বাচনে ভিলাভিসেনসিও আট রাষ্ট্রপতি প্রার্থীদের মধ্যে একজন ছিলেন। ভিলাভিসেনসিও ২০০৭ থেকে ২০১৭ সাল পর্যন্ত প্রাক্তন রাষ্ট্রপতি রাফায়েল কোরেয়ার সরকারের সময় বিশেষত সমালোচিত ছিলেন এবং প্রাক্তন রাষ্ট্রপতির বিরুদ্ধে বিবৃতি দেওয়ার জন্য মানহানির মামলায় ১৮ মাসের কারাদণ্ডে দণ্ডিত হন।

দক্ষিণ আমেরিকার দেশ একুয়েডর যেখানে দেশটির কেন্দ্রীয় সমস্যাই হলো অপরাধ ও সহিংসতা। ফার্নান্দো হত্যার কয়েকদিন আগেও তিনি এক জাতীয় টেলিভিশনে অভিযোগ করেছিলেন যে তিনি বেশ কয়েকটি হত্যার হুমকি পেয়েছে যা, "আলিয়াস ফিটো" নামে পরিচিত চোনেরোস গ্যাংয়ের কারাগারে বন্দী নেতার কাছ থেকে এসেছে।

(ঢাকাটাইমস/১০আগস্ট/জেএএ)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :