বিএনপি-জামায়াত বাংলাদেশকে পাকিস্তান বানাতে চায়: আ ফ ম নাছিম

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১১ আগস্ট ২০২৩, ১৮:৪৩

বিএনপি-জামায়াত জাতির পিতার স্বপ্ন ও মুক্তিযুদ্ধের লক্ষ্যকে নষ্ট করে বাংলাদেশকে ধ্বংস করে পাকিস্তান বানাতে চায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

তিনি বলেন, বিএনপি হলো খুনিদের দল। এরা বাংলাদেশের রাজনীতিকে ধ্বংস করেছে, গণতন্ত্রকে হত্যা করেছে।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে শুক্রবার স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত ধানমন্ডি ৩২ নম্বরস্থ ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

নাছিম বলেন, জাতির পিতাকে যারা হত্যা করেছে তারা শুধুমাত্র জাতির পিতাকে হত্যা করে ক্ষান্ত হয়নি, তারা জাতির পিতার পরিবার ও বিশ্বস্ত আঠারো জন সদস্যকে হত্যা করেছে। তারা মহান মুক্তিযুদ্ধের নেতৃত্ব দানকারীদের ধ্বংস করতে চেয়েছিল। জাতির পিতা ধ্বংসস্তূপের ওপর দাঁড়িয়ে বাংলাদেশকে পুনর্গঠন করেছিলেন। বাংলাদেশকে আত্মনির্ভরশীল বাংলাদেশ বানানোর চেষ্টা করেছিলেন। খুনিরা তা মেনে নিতে পারেনি। তাই তারা বঙ্গবন্ধুসহ তার পরিবারের ও আশেপাশের মানুষদের হত্যা করে।

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, জাতির পিতার হত্যাকারীদের লক্ষ্য স্পষ্ট ছিল। যখন দেশ স্বাভাবিকভাবে চলছিল, খাদ্যের মজুদ যখন পর্যাপ্ত ছিল, যখন দেশে দুর্ভিক্ষ ও হাহাকার ছিল না, শান্তি ও স্থিতি ছিল, ঠিক সেই মুহূর্তে খুনি জিয়া মোশতাক গংরা জাতির পিতাকে হত্যা করে।

নাছিম বলেন, এই চক্র ভেবেছিল জাতির পিতাকে হত্যার মধ্যে দিয়ে একটি আদর্শ, একটি দেশকে ধ্বংস করবে। তারা একটি দেশের স্বপ্ন ও চেতনাকে ধ্বংস করতে চেয়েছিল। ইতিহাসের ধারাবাহিকতায় আজকে প্রমাণিত হয়েছে খুনিরা ও আন্তর্জাতিক চক্র যে উদ্দেশ্যে জাতির পিতাকে হত্যা করেছিল তা সফল হয়নি। তারা ব্যর্থ হয়েছে। তাদের ব্যর্থতার মধ্য দিয়ে আমাদের বাংলাদেশের মানুষের স্বপ্ন যাত্রা শুরু হয়েছিল। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ২১ বছরের লড়াই সংগ্রামের মধ্য দিয়ে আমরা পেয়েছি গণতান্ত্রিক অধিকার, ভোটের অধিকার, গণতান্ত্রিক শাসনের অধিকার এবং বাংলাদেশের মানুষের ভাতের অধিকার।

তিনি বলেন, আমরা ৭৫ এর ঘাতকদের বিচারের আওতায় এনে বিচারের কাঠগড়ায় দাঁড় করিয়ে ফাঁসি দিতে সক্ষম হয়েছি। আমরা একাত্তরের ঘাতক ও যুদ্ধ অপরাধীদেরও বিচার করতে পেরেছি। যারা কটাক্ষ করে আমাদের স্বাধীনতা ও সার্বভৌমত্বের বিরুদ্ধে কথা বলেছে আমরা তাদের উপযুক্ত শাস্তি দিয়েছি। বাংলার মাটিতে কোনো ঘাতক যুদ্ধাপরাধীর স্থান নেই।

নাছিম বলেন, বিএনপি-জামায়াত সবসময় বাংলাদেশের সম্প্রীতি নষ্ট করতে চায়। এরা দেশকে দ্বিখণ্ডিত করে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায়। এরা দেশে সাম্প্রদায়িক শক্তির জাগরণ ঘটিয়ে দেশের উন্নয়ন অগ্রগতিকে নষ্ট করতে চায়। এদের বিরুদ্ধে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এদের সব ষড়যন্ত্র আমরা মোকাবিলা করব।

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি সোহেল হায়দার চৌধুরী।

সভায় স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি আব্দুল আলীম বেপারী, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, ঢাকা মহানগর উত্তরের সভাপতি ইসহাক মিয়া, সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈম, মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন ও সাধারণ সম্পাদক তারিক সাঈদ বক্তব্য রাখেন।

(ঢাকাটাইমস/১২আগস্ট/জেএ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

উপজেলা নির্বাচন এখন উপজ্বালায় পরিণত হয়েছে: সালাম

তীব্র তাপপ্রবাহে জাপার পানি ও স্যালাইন বিতরণ

উপজেলা নির্বাচনও বর্জন করবে জনগণ: প্রিন্স

কাল্পনিক কাহিনি বানিয়ে নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দেওয়া হচ্ছে: মির্জা ফখরুল

ঝিনাইদহ-১ আসনে উপনির্বাচন: দুদিনে আ.লীগের ১৭টি মনোনয়ন ফরম বিক্রি

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পদ প্রাপ্তি নিয়ে নানা গুঞ্জন, প্রশ্ন

গরমে অতিষ্ঠ জনসাধারণের মাঝে জাপার পানি ও স্যালাইন বিতরণ

প্রধানমন্ত্রী ফ্যাসিবাদী শাসকগোষ্ঠীর রোল মডেল, অভিযোগ রিজভীর

নেত্রীর জন্য জান নয়, সিদ্ধান্ত মানুন: দীপু মনি

দুর্যোগে মানুষের পাশে দাঁড়ায় বিএনপি, আ. লীগ করে চুরি: ইশরাক

এই বিভাগের সব খবর

শিরোনাম :