অগ্নিদগ্ধ হয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্মকর্তা মিনারুলের মৃত্যু, উপাচার্যের শোক

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ১৭ আগস্ট ২০২৩, ২১:০০ | প্রকাশিত : ১৭ আগস্ট ২০২৩, ২০:৫১

জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রশিক্ষণ দপ্তরের সেকশন অফিসার মিনারুল ইসলাম মিনার অগ্নিদগ্ধ হয়ে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩৫ বছর।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তিনি মা, স্ত্রী, এক শিশু কন্যা সন্তান, ভাই, বোনসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। এর আগে গত ১৪ আগস্ট মিনারুলের বাবা ফরমান আলী মণ্ডল অগ্নিদগ্ধ হয়ে একই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তার মা অগ্নিদগ্ধ হয়ে চিকিৎসাধীন রয়েছেন।

বৃহস্পতিবার বিকালে বাদ আসর রাজধানীর ধানমন্ডিতে ঈদগাহ মসজিদে মিনারুলের জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান। মিনারুলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন উপাচার্য। তিনি শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। জানাজায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেনসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ বাংলাদেশ গবেষণা ইনস্টিটিউটের ডিস্টিংগুইশ প্রফেসর ড. মাহবুবর রহমান, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। জানাজা শেষে মরহুমের মরদেহ ঝিনাইদহ জেলার হরিনাকুণ্ডুর নিজ গ্রামে নিয়ে যাওয়া হয়। ১৮ আগস্ট সকাল ১০টায় গ্রামের বাড়িতে জানাজা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে মিনারুলের দাফন সম্পন্ন হবে। উল্লেখ্য, গত ১৩ আগস্ট রবিবার রাত সাড়ে ৯টায় গাজীপুরের বোর্ডবাজারে মিনারুল ইসলাম মিনারের বাসায় গ্যাস সিলিন্ডার থেকে জমে থাকা গ্যাস বিস্ফোরণে মিনার, তার বাবা-মাসহ তিনজন দগ্ধ হন। তাৎক্ষণিকভাবে তাদেরকে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় গতকাল ১৪ আগস্ট মিনারুলের বাবা ইন্তেকাল করেন। এরপর আজ ১৭ আগস্ট পৃথিবী থেকে চির বিদায় নেন মিনারুল ইসলাম মিনার। তার মা খাদিজা বেগম হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

(ঢাকাটাইমস/১৭আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

কুবিতে ত্রিমুখী সংঘর্ষ, পাল্টাপাল্টি অভিযোগ

ঢাকাসহ ৫ জেলার মাধ্যমিক স্কুল-কলেজ সোমবার বন্ধ, খোলা প্রাথমিক

প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ঢাকা ও চট্টগ্রামের লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা

শিক্ষার্থীদের দক্ষ জনশক্তি হিসেবে গড়ে ওঠার তাগিদ দিলেন শিল্পমন্ত্রী

ঢাকার তাপমাত্রা দেখে সারাদেশে স্কুল বন্ধ করা যুক্তিযুক্ত নয়: শিক্ষামন্ত্রী

বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের ৪৮তম বার্ষিক কাউন্সিল সভা অনুষ্ঠিত 

তাপপ্রবাহের ঝুঁকির মধ্যেই খুলল শিক্ষা প্রতিষ্ঠান

বেরোবিতে উৎসবমুখর পরিবেশে ‘এ’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

নজরুল বিশ্ববিদ্যালয়ে গুচ্ছের 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

কুবিতে গুচ্ছ পদ্ধতির ‘এ’ ইউনিটের পরীক্ষা সম্পন্ন, উপস্থিতি ৮৭ শতাংশ

এই বিভাগের সব খবর

শিরোনাম :