নেত্রকোণায় বিরল চর্মরোগে আক্রান্ত স্কুলছাত্রী আশামনি

গোলাম কিবরিয়া সোহেল, নেত্রকোণা
 | প্রকাশিত : ২০ আগস্ট ২০২৩, ২৩:৩৪

রাস্তার পিচ ঢেলে দেওয়ার মতো পুরো শরীরজুড়ে চামড়ার ওপর বিশেষ শক্ত আবরণ, আবার কোথাও কোথাও ক্ষতের সৃষ্টি হয়েছে। শক্ত আবরণের কারণে চুলকানিসহ অসহ্য যন্ত্রণা সইতে হচ্ছে ছোট্ট মেয়ে আশা মনির।

নেত্রকোণার পূর্বধলায় বিরল চর্মরোগ ইকথায়োসিসে আক্রান্ত হয়েছে স্কুলছাত্রী আশামনি। সে উপজেলার আগিয়া ইউনিয়নের মধুনাল গ্রামের রিকশাচালক আউলাদ হোসেনের মেয়ে ও মধুনাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির নিয়মিত ও মেধাবী ছাত্রী।

আশামনি আবার স্কুলে গিয়ে পড়তে ও বন্ধুদের সঙ্গে খেলতে চায় কিন্তু বাবার রোজগারের সীমাবদ্ধতায় তার স্বপ্ন স্বপ্নই থেকে যায়।

মা করুনা আক্তার বলেন, জন্মের ১৫ দিন পরই আশামনির পুরো শরীরই লালচে হয়ে যায়। পরে শরীরের চামড়া উঠে গিয়ে আবার লালচে হয়, এরপর আবার চামড়া উঠে যায়। বয়স বাড়ার সঙ্গে সঙ্গেই চামড়ার আবরণের ধরন পরিবর্তন হতে থাকে। শরীরজুড়ে পোড়া চামড়ার মতো মোটা হয়ে আছে।

বাবা আউলাদ হোসেন বলেন, আশামনিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন জায়গায় চিকিৎসা করিয়েছি। কিন্তু কোনো উন্নতি হচ্ছে না। রিকশা চালিয়ে পরিবারের খাবার জোটাতেই হিমশিম খেতে হয় যেখানে, মেয়ের এমন ব্যয়বহুল চিকিৎসার ব্যয়ভার কীভাবে মিটাবো। নিজের চোখের সামনে মেয়ের মৃত্যু কাতরতা দেখা ছাড়া কিছুই করার নেই। মেয়ের চিকিৎসার জন্য সমাজের বিত্তবানদের পাশাপাশি সরকারি সাহায্যের আবেদন বাবা আউলাদ হোসেনের।

পূর্বধলা উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জাহিদ হাসান প্রিন্স জানান, পরিদর্শন পূর্বক আশামনির চিকিৎসার ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন।

(ঢাকাটাইমস/২০আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :