রওশন নিজেকে জাপা চেয়ারম্যান ঘোষণার পর ফেক নিউজে বিভ্রান্ত না হতে বললেন মহাসচিব চুন্নু

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২২ আগস্ট ২০২৩, ১৫:৪২ | প্রকাশিত : ২২ আগস্ট ২০২৩, ১৫:৩২

গোলাম মোহাম্মদ (জি এম) কাদের জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান আর তা নিয়ে বিভ্রান্ত হওয়ার সুযোগ নেই বলছেন দলটির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু এমপি।

মঙ্গলবার দুপুরে জাপা চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি-২ খন্দকার দেলোয়ার জালালী স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি একথা বলেন।

চুন্নু বলেন, ‘গণমাধ্যম ও সামাজিক মাধ্যমে জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপিকে অব্যাহতি দেয়া হয়েছে বলে খবর এসেছে। এটি একটি ফেক নিউজ। জাপার যে কয়জন কো-চেয়ারম্যানের নাম ব্যবহার করে নিউজটি করা হয়েছে, তাদের প্রত্যেকের সঙ্গে কথা হয়েছে। তারা এমন কোনো সিদ্ধান্তে সহায়তা করেননি এবং স্বাক্ষর করেননি। স্বাক্ষর দেওয়ার প্রশ্নই আসে না।’

জাপা মহাসচিব বলেন, ‘দলের গঠনতন্ত্র অনুযায়ী যে কেউ ইচ্ছে করলেই চেয়ারম্যানকে অব্যাহতি দিতে পারে না। গঠনতন্ত্রের বাইরে কেউই কিছু করতে পারবে না। জাপার নেতাকর্মীরা গোলাম মোহাম্মদ কাদের এমপির নেতৃত্বে ঐক্যবদ্ধ আছেন।’

এর আগে সকালে জাপার বর্তমান চেয়ারম্যান জিএম কাদেরের তিন দিনের ভারত সফরের মধ্যেই হঠাৎ করেই নিজেকে বিরোধী দলের চেয়ারম্যান ঘোষণা করেন জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ।

রওশন এরশাদের সই করা প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘পার্টির সিনিয়র নেতাদের পরামর্শে ও সিদ্ধান্তক্রমে দলের গতিশীলতা বজায় রাখার স্বার্থে দলের চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করলাম।’

এ বিষয়ে জাপা মহাসচিব বলেন, জাতীয় পার্টি থেকে বহিষ্কৃত কিছু ব্যক্তি ম্যাডামের (রওশন) নাম ব্যবহার করে এমন একটি ফেক নিউজ দিয়েছে।’ তিনি এমন ফেক নিউজে বিভ্রান্ত না হতে সবার প্রতি আহবান জানান।

এদিকে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা ঢাকা টাইমসকে বলেছেন, জি এম কাদেরই জাতীয় পার্টির চেয়ারম্যান। এ নিয়ে বিভ্রান্তির কোনো সুযোগ নেই। রওশন এরশাদ জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক।

রওশন এরশাদের সই করা প্রেস বিজ্ঞপ্তিতে জাপার চার কো-চেয়ারম্যানের মধ্যে আবু হোসেন বাবলার নামও রয়েছে। অন্য তিন কো-চেয়ারম্যান হলেন—রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ ও সালমা ইসলাম।

এ বিষয়ে আবু হোসেন বাবলা ঢাকা টাইমসকে বলেন, ‘জি এম কাদেরকে তথাকথিত অব্যাহতির বিষয়ে আমি কোনো স্বাক্ষর করিনি। যারা এগুলো করছেন তারা দলকে ক্ষতিগ্রস্ত করার ষড়যন্ত্র করছেন।’

(ঢাকাটাইমস/২২আগস্ট/জেবি/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :