অধ্যাপক রাবেয়া খাতুন বৃত্তি পেলেন ৪ ঢাবি শিক্ষার্থী

ঢাবি প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৭ আগস্ট ২০২৩, ২২:১২

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ৪জন মেধাবী শিক্ষার্থীকে অধ্যাপক ড. রাবেয়া খাতুন বৃত্তি প্রদা করা হয়েছে। বৃত্তিপ্রাপ্তরা হলেন–সাইফুল ইসলাম, অনিমা রাণী রায়, মুক্তি রাণী রায় এবং কামাল সরওয়ার মানিক। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান রবিবার (২৭ আগস্ট) উপাচার্য লাউঞ্জে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে বৃদ্ধি প্রদান অনুষ্ঠানে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান, সমাজবিজ্ঞান বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ড. সাদেকা হালিম, ট্রাস্ট ফান্ডের দাতা অধ্যাপক ড. সৈয়দা শাসনা কবীর, রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার ও দাতা পরিবারের সদস্যগণ উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রয়াত অধ্যাপক ড. রাবেয়া খাতুনের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় সমাজবিজ্ঞান বিভাগের একজন প্রগতিশীল শিক্ষক ও গবেষক ছিলেন। মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধসম্পন্ন মানুষ ছিলেন তিনি। তার আদর্শ অনুসরণ করে ভালো মানুষ হিসেবে গড়ে উঠার জন্য উপাচার্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

উল্লেখ্য, অধ্যাপক ড. রাবেয়া খাতুন ১৯৪৪ সালের ১৬ ডিসেম্বর জন্মগ্রহণ করেন এবং ২০২১ সালের ১৭ এপ্রিল ইস্তেকাল করেন।

(ঢাকাটাইমস/২৭আগস্ট/এসকে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :