পাল্টা আঘাত করতে পারলেই আমাদের বাঁচা সম্ভব : গয়েশ্বর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ সেপ্টেম্বর ২০২৩, ১৯:১৫

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, আঘাত করলে পাল্টা আঘাত- এটা সারাদেশের সব জায়গায় ছড়িয়ে দিতে হবে। এটা যদি আমরা করতে পারি তাহলেই আমাদের বাঁচা সম্ভব হবে।

মঙ্গলবার বিকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) ঢাকাস্থ সিলেট বিভাগ জাতীয়তাবাদী ছাত্র ফোরামের উদ্যোগে এক সভায় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সমবায় বিষয়ক সম্পাদক জিকে গউছসহ গ্রেপ্তারকৃত রাজবন্দির মুক্তি’র দাবিতে এই সভার আয়োজন করা হয়।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আইয়ুব-ইয়াহিয়া অনেক শক্তিশালী ছিল। কিন্তু আজকে এই সরকার তত শক্তিশালী না। আর গত ৫১ বছরে বাংলাদেশে এতো দুর্বল সরকার আর কখনো আসে নাই। কেনো দুর্বল। কারণ জনগণ দ্বারা নির্বাচিত নয়। তাই মনোবল শক্ত করে আমরা, এমন একটি অনৈতিক ও দুর্বল সরকারকে সঠিকভাবে যদি ধাক্কা দিই, এই সরকার টিকে থাকবে না। এটা আমার আত্মবিশ্বাস।

বিএনপির এই নেতা বলেন, আজকে আমাদের বড় বড় জনসভা হয়, আমাদের অনেক নেতাকর্মী। সুতরাং আমরা যদি শুধু স্লোগানের মধ্যে সীমাবদ্ধ থাকি, নেতৃবৃন্দের প্রশংসা সুলভ বক্তব্যে দিয়ে নেতৃত্বকে আকৃষ্ট করি, নিজের পদ বা অবস্থানকে শক্ত করার চেষ্টা করি, করতে পারব। কিন্তু পরবর্তীতে আমরা পরাধীন হয়ে থাকব। আমরা মুক্তি পাব না। এই ফ্যাসিস্ট সরকারের পতন ঘটাতে পারবো না। সুতরাং এখন যা কিছু করেন এবং করতে চান তা মুখে নয়, অন্তর থেকে ও সাহস নিয়ে আজকে ফ্যাসিস্টের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

তিনি বলেন, আঘাত করলে পাল্টা আঘাত। এটা সারাদেশে ছড়িয়ে দিতে হবে। সব জায়গায়। এটা যদি আমরা করতে পারি তাহলে আমাদের বাঁচা সম্ভব।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি আরও বলেন, আজকে জি কে গউছ’র মুক্তি চাচ্ছেন। তিনি বারবার রুখে দাঁড়িয়েছেন। আর বারবার রুখে দাঁড়ান বলেই সে আঘাতপ্রাপ্ত হয়। কিন্তু তার রুখে দাঁড়ানোর যে স্বভাব ও চরিত্র। সেই চরিত্রটা সে হারাই নাই।

গয়েশ্বর বলেন, এখানে অনেক আইনজীবী আছেন, আপনাদের বিচারপতিরা বিচারের রায় দিতে ভুল করতে পারেন। বিচারের নামে অবিচার করতে পারে। কিন্ত জনগণ কখনো বিচারে ভুল করে না। তাদের বিচার সব সময় সঠিক হয়।

সংগঠনের সভাপতি আইনুল হক রেজা শাহ’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সারোয়ার আলম খানের পরিচালনায় আরো বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান, সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, স্থানীয় সরকার বিষয়ক সহ সম্পাদক শাম্মী আক্তার , লাখাই উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট শামছুল ইসলাম, ঢাকাস্থ সিলেট বিভাগ জাতীয়তাবাদী ছাত্র ফোরামের উপদেষ্টা জাকির হোসেন, একেএম রিপন তালুকদার প্রমুখ।

(ঢাকাটাইমস/১২সেপ্টেম্বর/জেবি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

আ.লীগ সরকারের পতনে বিরোধী দলগুলো একাত্ম: মঈন খান

দেশের জনগণ আজ ভয়াবহ পরিস্থিতি অতিক্রম করছে: রিজভী

উপজেলা নির্বাচন ঘিরে বিএনপি-আ.লীগে অস্বস্তি, মাঠপর্যায়ে কেন উপেক্ষিত দলীয় সিদ্ধান্ত

প্রয়াত নেতা পিন্টুর কবর জিয়ারতে বিএনপি নেতারা

ট্রেনভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার চেয়ে কমলাপুরে সিপিবির বিক্ষোভ

জনগণের কাছে হেরে যাওয়ার আগে ক্ষমতা ছেড়ে দিন: ফারুক

দেশের জনগণ আওয়ামী লীগকে মীরজাফর হিসেবে চিনবে: রিজভী

শাসকগোষ্ঠীর রক্তচক্ষুর কাছে গণমাধ্যম বারবার আত্মসমর্পন করেছে: বাংলাদেশ ন্যাপ

আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা শনিবার

কে এই মামুনুল হক? যেভাবে পান ব্যাপক পরিচিতি

এই বিভাগের সব খবর

শিরোনাম :