এইচএসসি পরীক্ষা: আজও অনুপস্থিত ৮৫০২ শিক্ষার্থী, বহিষ্কার ৪

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১২ সেপ্টেম্বর ২০২৩, ২২:০৩

চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষার আজ ৯টি শিক্ষা বোর্ডে অনুপস্থিত ছিল ৮ হাজার ৫০২ জন শিক্ষার্থী। অনুপস্থিতির হার শূণ্য দশমিক ৮৯ শতাংশ। এদিন অসদুপায় অবলম্বনের দায়ে ৪ জনকে বহিষ্কার করা হয়।

মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানানো হয়।

আজ ৯টি শিক্ষাবোর্ডে পৌরনীতি ও সুশাসন ১ম পত্র, জীববিজ্ঞান (তত্ত্বীয়) ১ম পত্র এবং ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা ১ম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণ কক্ষের তথ্য অনুযায়ী, মঙ্গলবার ৯টি শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষায় মোট পরীক্ষার্থী ছিল ৯ লাখ ৫৭ হাজার ৪০২ জন। এর মধ্যে ৯ লাখ ৪৮ হাজার ৯০০ জন পরীক্ষার্থী অংশ নেয়।

ঢাকা শিক্ষাবোর্ডের ২৮৩ টি কেন্দ্রের অংশগ্রহণকারী ২ লাখ ৭৫ হাজার ৭৮৫ জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিলো ২২৫৮জন, রাজশাহী শিক্ষাবোর্ডের ২০০ কেন্দ্রের অংশগ্রহণকারী ১ লাখ ৭ হাজার ৭৫৪ জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিলো ১২৪১ জন, কুমিল্লা শিক্ষাবোর্ডে ১৯২ টি কেন্দ্রের অংশগ্রহণকারী ১ লাখ ৩ হাজার ৬২৬ জন পরীক্ষার্থীর মধ্যে ৭৬৫ জন অনুপস্থিত, যশোর শিক্ষাবোর্ডের ২২৭ টি কেন্দ্রের ৮৩ হাজার ৮৬১ পরীক্ষার্থীর মধ্যে ৮৪৭ জন অনুপস্থিত, চট্টগ্রাম শিক্ষাবোর্ডের ১১৩ টি কেন্দ্রের ৯১ হাজার ১৮০ জন অংশগ্রহণকারী পরীক্ষার্থীর মধ্যে ৬৯৯ জন অনুপস্থিত, সিলেট শিক্ষাবোর্ডের ৮৬ টি কেন্দ্রের অংশগ্রহণকারী ৭৪ হাজার ৪৭৬ পরীক্ষার্থীর মধ্যে ৬৮৬ জন অনুপস্থিত, দিনাজপুর শিক্ষাবোর্ডের ৮৯ টি কেন্দ্রের ৯০ হাজার ৪৭৮ পরীক্ষার্থীর মধ্যে ৯৮৮ জন অনুপস্থিত, ময়মনসিংহ শিক্ষাবোর্ডের ৬৪ হাজার ৬৬৯ পরীক্ষার্থীর মধ্যে ৫২৪ জন অনুপস্থিত ছিল।

অন্যদিকে পরীক্ষাকেন্দ্রে অসদুপায় অবলম্বন করায় ৪ জন পরীক্ষার্থী বহিষ্কার করা হয়। রাজশাহীতে ১ জন, বরিশালে ১ জন, কুমিল্লায় ১ জন এবং ময়মনসিংহে ১ জন অর্থাৎ সব শিক্ষাবোর্ড মিলিয়ে ৪ জন পরীক্ষার্থী বহিষ্কার করা হয়।

(ঢাকাটাইমস/১২সেপ্টেম্বর/টিএ/ইএস )

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :