ঢাকা ডেন্টাল কলেজে ১১১ জন শিক্ষার্থীর প্রিন্সিপাল অ্যাওয়ার্ড অর্জন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০২৩, ২৩:৫৮ | প্রকাশিত : ১৩ সেপ্টেম্বর ২০২৩, ২৩:২২

ডেন্টাল পেশাগত পরীক্ষায় ‘প্রিন্সিপাল অ্যাওয়ার্ড ২০২৩’ পেয়েছেন ঢাকা ডেন্টাল কলেজের ১১১ জন শিক্ষার্থী। এ উপলক্ষে মঙ্গলবার কলেজ মিলনায়তনে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন হয়। এতে সভাপতিত্ব করেন ঢাকা ডেন্টাল কলেজের অধ্যক্ষ ও বাংলাদেশ ডেন্টাল সোসাইটির মহাসচিব অধ্যাপক ডা. মো. হুমায়ুন কবীর বুলবুল।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে ঢাকা ডেন্টাল কলেজ থেকে বিভিন্ন পেশাগত পরীক্ষায় মেধাস্থান অর্জনকারী এবং বিভিন্ন বিষয়ে অনার্স পাওয়া শিক্ষার্থীদের এ সংবর্ধনা দেওয়া হয়।

এই পুরস্কারের প্রবর্তক অধ্যাপক ডা. মো. হুমায়ুন কবীর বুলবুল বলেন, শিক্ষার্থীদের অনুপ্রেরণা যোগাতে, উৎসাহ দিতে, পড়াশোনায় আরও মনোযোগ বাড়াতে আমরা ‘প্রিন্সিপাল অ্যাওয়ার্ড’ নামে অনুষ্ঠানের আয়োজন শুরু করি ২০১৯ সালে। করোনা পরবর্তীতে এবার ২০২৩ সালে মোট ১১১ জন শিক্ষার্থী প্রিন্সিপাল অ্যাওয়ার্ড পেয়েছেন। এখানে ২০১৪-১৫ সেশন থেকে ২০২১-২২ সেশন অর্থাৎ ডি- ৫৩, ডি-৫৪, ডি-৫৫, ডি-৫৬, ডি-৫৭, ডি-৫৮ ব্যাচের শিক্ষার্থীরা এ পুরস্কার অর্জন করেছেন।

ডা. মো. হুমায়ুন কবীর বলেন, আমাদের কলেজ র‌্যাগিং, সন্ত্রাস ও মাদকমুক্ত। মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে উন্মুক্ত মননশীল বুদ্ধির চর্চায় শিক্ষার্থীরা অবদান রাখছেন। নির্মল অ্যাকাডেমিক কার্যক্রমের পাশাপাশি তারা কো-কারিকুলাম অ্যাক্টিভিটিতে, কালচারাল প্রোগ্রামে যথেষ্ট অগ্রবর্তী ভূমিকা পালন করছে।

অ্যাওয়ার্ড অনুষ্ঠান আয়োজনের জন্য কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান শিক্ষার্থীরা। তারা অনেক বেশি আনন্দিত উল্লাসিত এবং অনুপ্রাণিত। তারা মনে করেন অনুপ্রেরণার এই আয়োজন সাধারণ ছাত্রছাত্রীদের উদ্ভাবনী কাজে ক্রীড়ানক হিসেবে কাজ করবে।

এ ধরনের কর্মসূচিতে উৎসাহ দেওয়ার পাশাপাশি কার্যক্রমের উপর ভিত্তি করে নিজেদেরকেও এ রকম অ্যাওয়ার্ডের আওতায় আনার দাবি জানান শিক্ষকরা। তারা বলেন, শিক্ষকদেরকে পুরস্কৃত করা হলে কর্মক্ষেত্রে তারাও অনেক বেশি কার্যকার ভূমিকা রাখতে পারবেন, যাতে শিক্ষার মান অনেক গুণ বেড়ে যাবে। শিক্ষকদের এই দাবির পরিপ্রেক্ষিতে পরবর্তীতে এটা নিয়ে কাজ করবেন বলে আশ্বাস দেন ডা. হুমায়ুন কবির বুলবুল।

পেডিয়াট্রিক ডেন্টিস্ট্রির বিভাগীয় প্রধান ডা. ইকরামূল আহমেদ সুমনের সঞ্চালনায় ঢাকা ডেন্টাল কলেজের উপাধ্যক্ষসহ সব বিভাগীয় প্রধান, শিক্ষক, চিকিৎসক ও ছাত্রছাত্রীরা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। কলেজ কর্তৃপক্ষ এ ধরনের কর্মসূচি নিয়মিত আয়োজন করবেন বলে প্রত্যাশা ব্যক্ত করেন অংশগ্রহণকারীরা।

(ঢাকাটাইমস/১৩সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :