ফিফার বর্ষসেরার দৌড়ে মেসি-এমবাপ্পে-হাল্যান্ড, নারীদের তালিকায় বনমাতি

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০২৩, ১১:৩১

বর্ষসেরা পুরস্কার ‘দ্য বেস্ট’ এর জন্য লিওনেল মেসি, আর্লিং হাল্যান্ড ও কিলিয়ান এমবাপ্পেসহ মোট ১২ জনের তালিকা প্রকাশ করেছে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা। নারীদের তালিকায় মনোনীত হয়েছেন স্পেনের বিশ্বকাপজয়ী মিডফিল্ডার আইতানা বনমাতি।

ব্যালন ডি’অরের পর এই বছর ফিফার বর্ষসেরার তালিকাও ঠাঁই পাননি পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। এছাড়াও তালিকায় জায়গা হয়নি ব্রাজিলের কোনো খেলোয়াড়ের। নাম উঠেনি রিয়াল মাদ্রিদের হয়ে দুর্দান্ত মৌসুম কাটানো ব্রাজিলিয়ান তরুণ তারকা ভিনিশিয়াস জুনিয়র এবং রদ্রিগোর।

তালিকার ১২ জনের মধ্যে প্রায় ৬ জনই হলেন ট্রেবলজয়ী ম্যানচেস্টার সিটির। সেই সঙ্গে সেরা কোচের তালিকায় মনোনীত হয়েছেন ট্রেবলজয়ী কোচ পেপ গার্দিওলা।

নারীদের তালিকায় ১৬ জনের মধ্যে ৪ জন হলেন বিশ্বকাপজয়ী স্পেনের এবং ৪ জন রানার্স আপ ইংল্যান্ডের। এছাড়াও অস্ট্রেলিয়ার রয়েছেন তিনজন খেলোয়াড়।

বর্তমানে পুরুষদের বর্ষসেরার খেতাব ধরে রেখেছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি এবং নারীদের বর্ষসেরা হলেন স্পেনের অ্যালেক্সিয়া পুতেলাস।

মূলত গত বছরের ১৯ ডিসেম্বর হতে চলতি বছরের ২০ আগস্ট পর্যন্ত পারফর্ম্যান্সের ভিত্তিতে দেওয়া হবে ফিফা ‘দ্য বেস্ট’ পুরস্কার। বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে ভোটিং, চলবে অক্টোবরের প্রথম সপ্তাহ পর্যন্ত। ৬ অক্টোবর বিজয়ীর হাতে উঠবে ‘দ্য বেস্ট’ পুরস্কার।

(ঢাকাটাইমস/১৫সেপ্টেম্বর/এসআই/এফএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :