নোট লিখে ঘর ছাড়ল কিশোর হামজা, লন্ডনের বাঙালি কমিউনিটিতে আতঙ্ক

লন্ডন প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০২৩, ২৩:৩৪

বাবা আমি দুঃখিত, আমাকে যেতে হবে– এই নোট লিখে বাড়ি থেকে নিখোঁজ হয়েছে ১৫ বছর বয়সী ব্রিটিশ বাঙালি কিশোর মোহাম্মদ হামজা আলী। বাঙালি অধ্যুষিত পূর্ব লন্ডনের বাসিন্দা হামজা গত ১৪ সেপ্টেম্বর বো স্কুল থেকে বাসায় ফিরে তার ফোনের চার্জার ও সামান্য কিছু কাপড় চোপড় নিয়ে বের হয়ে যান এর পর থেকে তাঁকে আর খোঁজে পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছেন তার পরিবার। সর্বশেষ ঐদিন সকাল ৮:১৫ মিনিটে বো স্কুলের সিসিটিভি ক্যামেরায় তাকে দেখা গিয়েছিল। এর পর থেকে তার ফোন ও বন্ধ রয়েছে।

তার স্কুলের ব্লেজারে একটি নোট পাওয়া গেছে তাতে লেখা ছিল যে তিনি সমস্যায় আছেন এবং তাকে যত তাড়াতাড়ি সম্ভব চলে যেতে হবে। পরিবার জানায় তার ফোনও বন্ধ রয়েছে তাকে খুঁজে পাচ্ছে না, এরপর থেকে কেউ তাকে দেখেনি। বাড়ি ছাড়ার সময় হামজা একটি লম্বা নীল কোট পরেছেন বলে জানিয়েছে তার পরিবার। ইতোমধ্যে বিষয়টি পুলিশকে ও অবিহিত করা হয়েছে। হামজার এই স্বেচ্ছা অন্তর্ধানে লন্ডনের বাঙালি কমিউনিটিতে এক ধরনের আতংক ও কাজ করছে, উগ্রবাদে জড়িয়ে পরা, না একান্তই ব্যক্তিগত কারণে ঘর ছাড়লেন হামজা, এসব নিয়ে চলছে আলোচনা সমালোচনা । তবে দিন শেষ উদ্বিগ্ন সবাই চাইছেন হামজা ফিরে আসুক।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার হচ্ছে তার নিখোঁজ বিজ্ঞপ্তি। পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছে প্রতিবেশীরা। যদি তাকে কোথাও দেখা যায় তাহলে অনুগ্রহ করে 101/999 এ কল করতে এবং (CAD/ 4898/14 sept 23)। অথবা রেশমা 07803836555। এই নাম্বারে ফোন করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

(ঢাকাটাইমস/১৮সেপ্টেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :