কারো রক্তচক্ষুকে আ.লীগ ভয় পায় না: নানক

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০২৩, ২৩:৫২

মার্কিন যুক্তরাষ্ট্রকে উদ্দেশ্যে করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলরি সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, আওয়ামী লীগকে দেখিয়ে লাভ নেই। কারো রক্তচক্ষুকে আওয়ামী লীগ ভয় পায় না। নির্বাচনকে সামনে রেখে দেশের সর্বস্তরের মানুষ আজ শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ।

শনিবার রাজধানীর বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে ঢাকা মহানগর দক্ষিণ-উত্তর আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত শান্তি সমাবেশে এসব কথা বলেন তিনি।

জাহাঙ্গীর কবির নানক বলেন, আওয়ামী লীগ গণমানুষের দল। এই গণমানুষের দল কখনো ষড়যন্ত্র করে ক্ষমতায় থাকেনি, ক্ষমতায় আসেনি। ১৯৯৬ সালে দেশের জনগণকে সাথে নিয়ে শেখ হাসিনা ক্ষমতায় এসেছেন। ২০০১ সালের ক্ষমতার পাঁচ বছর পূর্ণ হওয়ার পর ক্ষমতা ছেড়ে জনতার কাতারে চলে এসেছে।

আন্দোলন শুরুই করেনি, আন্দোলন শুরু হলে ঘুম হারাম হয়ে যাবে বিএনপির মহাসচিবের এমন বক্তব্যেও জবাবে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলরি সদস্য বলেন, মির্জা ফখরুল সাহেব হুমকি দিয়েছেন। ২০১৩ ও ২০১৪ সালে আন্দোলনে নামে আমাদের নেতাকর্মীদের হত্যা করেছে। শেখ হাসিনাকে হত্যার জন্য ২০০৪ সালে গ্রেনেট হামলা করেছে। তখন বিশ্ব বিবেক কোথায় ছিলেন? সেই বিশ্ব বিবেককে বলতে চাই- কোনো পক্ষপাত করবেন না। আমরা সকলের সাথে বন্ধুত্ব চাই। বৈরীতা চাই না।

নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা একটি চ্যালেঞ্জিং পরিস্থিতি মোকাবিলা করছি। এই চ্যালেঞ্জিং পরিস্থিতির কারণে আমাদের সজাগ-সতর্ক থাকতে হবে।

আওয়ামী লীগের এই নেতা আরও বলেন, আমরা নির্বাচনে বিশ্বাস করি। নির্বাচন হলো একমাত্র জনসমর্থনের ভিত্তি। এই জনসমর্থন নিয়ে এই গণমানুষের দল ক্ষমতায় আছে। তাই রক্তচক্ষু আওয়ামী লীগকে দেখিয়ে লাভ নেই। নির্বাচন বানচালের যত ষড়যন্ত্রই করেন, জনগণকে সাথে নিয়ে শেখ হাসিনার নেতৃত্বে নির্বাচনী বৈতরণী আমরা পার হব।

নানক বলেন, আওয়ামী লীগ ৭১ সালের মুক্তিযুদ্ধ করেছে। বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন করেছে। আওয়ামী লীগ জাতীয় ও আন্তর্জাতিক শক্তিকে মোকাবিল করেই এই মাতৃভূমিকে স্বাধীণ করেছে।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের সঞ্চালনায় শান্তি সমাবেশে বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন ও মির্জা আজম এমপি, অ্যাডভোকেট আফজাল হোসেন, সুজিত রায় নন্দী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন, সদস্য আনোয়ার হোসেন ও অ্যাডভোকেট সানজিদা খানম, যুলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, কৃষকলীগ সভাপতি সমীর চন্দ্র, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু প্রমুখ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/জেএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :