সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে ঢাবি শিক্ষার্থীদের ভূমিকা রাখতে হবে: উপাচার্য

ঢাবি প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০২৩, ১৬:০৮ | প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর ২০২৩, ১৫:৩৬

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা রাখার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, তাদের দক্ষ ও সুনাগরিক হিসেবে গড়ে তুলতে এবং বিভিন্ন ধরনের সুরক্ষা প্রদানে বিশ্ববিদ্যালয় সর্বদা পাশে থাকবে।

সোমবার ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে সামাজিক বিজ্ঞান অনুষদ ও চারুকলা অনুষদভুক্ত বিভিন্ন বিভাগ এবং বিভিন্ন ইনস্টিটিউটের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ১ম বর্ষের শিক্ষার্থীদের পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য একথা বলেন। ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দপ্তর এই অনুষ্ঠানের আয়োজন করে।

ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মেহজাবীন হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

এছাড়া অনুষ্ঠানে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান, চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন এবং আধুনিক ভাষা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. এবিএম রেজাউল করিম ফকির বক্তব্য দেন। এসময় বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও ছাত্র-উপদেষ্টাগণ উপস্থিত ছিলেন।

নবীন শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন শেখ শাবাব তুর্কী রুপক, তাসনীয়া ইসলাম সাবরিন, সাঈফ আল আজাদ ও সৈয়দা মারিয়াম।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সামাজিক ও পেশাগত দায়বদ্ধতা থেকে বিশেষ চাহিদাসম্পন্ন শিক্ষার্থীদের সার্বিক সহায়তা প্রদানের জন্য শিক্ষক ও সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, নানা ধরনের সেবা কার্যক্রমের সাথে শিক্ষার্থীদের পরিচয় করিয়ে দিতে কেন্দ্রীয় ব্যবস্থাপনায় এই পরিচিতি অনুষ্ঠান আয়োজন করা হয়।

উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্য ও মর্যাদা সমুন্নত রাখতে শিক্ষার্থীদের এসব ইতিহাস সঠিকভাবে জানতে হবে। নবীন শিক্ষার্থীরা পড়াশোনায় ভালো ফলাফল করার পাশাপাশি বিভিন্ন সহশিক্ষা ও সাংস্কৃতিক কার্যক্রমে অংশগ্রহণ করবে এবং আত্মবিশ্বাসী, দক্ষ ও স্মার্ট নাগরিক হিসেবে নিজেদের গড়ে তুলবে বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।

(ঢাকাটাইমস/২৫সেপ্টেম্বর/এসকে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :