২৮৩টি মোবাইল ছিনতাই, সোনারগাঁ পৌরসভা ছাত্রলীগ সভাপতি-সম্পাদক গ্রেপ্তার

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০২৩, ১৭:০৯ | প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর ২০২৩, ১৬:৫২
সভাপতি মাহবুবুর রহমান রবিন ও সাধারণ সম্পাদক শাহরিয়ার হাসান খাঁন সাজু।

নারায়ণগঞ্জের সোনারগাঁ পৌরসভা ছাত্রলীগের সভাপতি মাহবুবুর রহমান রবিন ও সাধারণ সম্পাদক শাহরিয়ার হাসান খাঁন সাজুকে মোবাইল ছিনতাইয়ের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে।

রবিবার মধ্য রাতে সোনারগাঁ পৌর এলাকার রয়েল রিসোর্টের সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

সোমবার দুপুরে গ্রেপ্তারকৃতদের ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠিয়েছে পুলিশ। এর আগে গত ১৩ সেপ্টেম্বর রাতে আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় একটি প্রাইভেটকার থেকে ২৮৩টি মোবাইল ফোন ছিনতাইয়ে অভিযোগে মামলা দায়ের করা হয়। রবিবার দুপুরে কুমিল্লার কোতয়ালী থানার বাসিন্দা মোবাইল ব্যবসায়ী মো. সুমন মিয়া বাদিী হয়ে মাহবুবুর রহমান রবিন ও সাধারণ সম্পাদক শাহরিয়ার হাসান খাঁন সাজুসহ ৪ জনকে আসামি করে সোনারগাঁ থানায় মামলা দায়ের করেন।

গ্রেপ্তারকৃত মাহবুবুর রহমান রবিন পৌরসভার খাসনগর দিঘির পাড় গ্রামের মৃত মুজিবুর রহমানের ছেলে ও শাহরিয়ার হাসান খাঁন সাজু গোয়ালদী গ্রামের নাসিরউদ্দিনের ছেলে।

জানা যায়, কুমিল্লার কোতয়ালী থানার বাসিন্দা মোবাইল ব্যবসায়ী মো. সুমন মিয়া গত ১৩ সেপ্টেম্বর রাতে ২৮৩টি মোবাইল সেট নিয়ে একটি প্রাইভেটকার যোগে ঢাকায় যাচ্ছিলেন। পথে ঢাকা- চট্টগ্রাম মহাসড়কের মোগরাপাড়া চৌরাস্তা এলাকা অতিক্রমকালে আইনশঙ্খলা বাহিনী পরিচায়ে প্রাইভেটকারটি গতিরোধ করে। পরে ওই ব্যবসায়ীকে মারধর করে ওই মোবাইল ফোনগুলো ছিনিয়ে পালিয়ে যায়। ওই সময় তাদের পরিচয় জানতে পেরে তাদের কাছে মোবাইলগুলো ফেরত নেওয়ার জন্য ধরনা দেয়।

মোবাইল ফোনগুলো ফেরত না দেওয়ায় ১১দিন অপেক্ষা করে গত রবিবার দুপুরে ওই ব্যবসায়ী সোনারগাঁ থানায় রবিন, সাজুসহ ৪ জনকে আসামি করে মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর ওই রাতেই পুলিশ পৌরসভার খাসনগর দিঘির পাড় রয়্যাল রির্সোটের সামনে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। পুলিশ ১০ দিনের রিমান্ড চেয়ে সোমবার দুপুরে তাদের আদালতে প্রেরণ করে।

নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রাফেল জানান, আমরা গত ২০২১ সালের ৭ জুলাই একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে লিখিতভাবে সংগঠন বহির্তভূত কর্মকাণ্ডে জড়িত থাকার কারণে তাদের স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। তাহলে তারা কীভাবে ছাত্রলীগের মতো একটি পবিত্র সংগঠনে থাকে। প্রশ্নের এক জবাবে তিনি আরও বলেন, কেউ যদি সভাপতি সেক্রেটারি দাবি করে তাহলে তাদের ব্যাপার। এর দায় আমরা নেবো না।

সোনারগাঁ থানার উপ-পরিদর্শক (এসআই) পঙ্কজ কান্তি সরকার বলেন, ছিনতাইয়ের অভিযোগে রবিন ও সাজু নামের দুজনকে গ্রেপ্তারের পর তাদের আদালতে প্রেরণ করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে মোবাইল ফোন ছিনতাইয়ের ঘটনায় তাদের গ্রেপ্তার করা হয়। মোবাইল উদ্ধার না হওয়ায় ১০ দিনের রিমান্ড চাওয়া হয়েছে।

পুলিশ আরো জানান, তাদের বিরুদ্ধে মাদক, ছিনতাই, চাঁদাবাজি, ভূমিদস্যুতা ও হামলা ভাংচুরের অভিযোগে ১৫টি মামলা রয়েছে।

(ঢাকাটাইমস/২৫সেপ্টেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ঘূর্ণিঝড় রেমালের আঘাতে কলাপাড়া উপকূলে চলছে দুর্গত মানুষের আহাজারি

লক্ষ্মীপুরে রেমালের তান্ডবে বসতঘর চাপা পড়ে শিশুর মৃত্যু

এবারও ঘূর্ণিঝড়ের তাণ্ডব থেকে সাতক্ষীরাকে বাঁচালো সুন্দরবন

রাঙ্গাবালীতে রেমালের হানায় নিম্নাঞ্চল প্লাবিত, একজনের মৃত্যু

খুলনায় পাউবোর বাঁধ ভেঙে লোকালয়ে ঢুকে পড়েছে পানি

লক্ষ্মীপুরে রেমালের তাণ্ডবে বিধ্বস্ত ঘরবাড়ি ও গাছপালা

ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডব, বোনকে বাঁচাতে গিয়ে প্রাণ গেল ভাইয়ের

ছিনতাইকারীদের উপদ্রব ঠেকাতে সড়কের ঝোপ পরিষ্কারে স্বেচ্ছাসেবক লীগ নেতা

রায়পুরে সেপটিক ট্যাংকে নেমে প্রাণ গেল দুই শ্রমিকের 

ধানকাটার মেশিনে শিশুর মৃত্যু, চালক গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :