ইকুয়েডরের নির্বাচনী হত্যাকাণ্ডের তথ্যের জন্য ৫ মিলিয়ন ডলার পুরস্কার ঘোষণা যুক্তরাষ্ট্রের

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০২৩, ১২:২৬

ইকুয়েডরের প্রেসিডেন্ট প্রার্থী ফার্নান্দো ভিলাভিসেনসিওকে হত্যার তথ্যের জন্য ৫ মিলিয়ন ডলার পর্যন্ত পুরস্কার ঘোষণা করেছে যুক্তরাষ্ট্র। খবর আল-জাজিরা।

পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন বৃহস্পতিবার এক বিবৃতিতে ব্যাখ্যা করেন, ২০২৩ সালের নির্বাচনী প্রচারণার সময় মুভিমিয়েন্টো কনস্ট্রুয়ে দলের প্রেসিডেন্ট প্রার্থী ভিলাভিসেনসিওকে একাধিক ঘাতক আক্রমণ করেছিল। ভিলাভিসেনসিও ৯ আগস্ট একটি প্রচারাভিযান ইভেন্ট থেকে বের হয়ে চলে যাওয়ার সময় এই হামলা চালায় ঘাতকরা। অনুষ্ঠানের নিরাপত্তা বাহিনীর পাল্টা গুলিতে সন্দেহভাজন এক ব্যক্তি নিহত হয়। আরও ছয় সন্দেহভাজন ইকুয়েডর জাতীয় পুলিশের হেফাজতে রয়েছে।

ব্লিঙ্কেনের বিবৃতি অনুসারে তারা একটি সংগঠিত অপরাধ ইউনিটের অংশ বলে মনে করা হচ্ছে।

১৫ অক্টোবর ইকুয়েডরের পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে ব্লিঙ্কেন এই বিবৃতি দেন। তিনি বলেন, ‘যুক্তরাষ্ট্র ইকুয়েডরের জনগণকে সমর্থন করা অব্যাহত রাখবে এবং যারা সহিংস অপরাধের মাধ্যমে গণতান্ত্রিক প্রক্রিয়াকে দুর্বল করতে চায় তাদের বিচারের আওতায় আনার জন্য কাজ করবে।’

এর আগে ইকুয়েডরের প্রেসিডেন্ট গুইলারমো ল্যাসো আগস্টে ঘোষণা করেছিলেন, তিনি ভিলাভিসেনসিওর মৃত্যুর তদন্তে ইকুয়েডর পুলিশকে সাহায্য করার জন্য মার্কিন ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশনের (এফবিআই) সহায়তা চেয়েছিলেন।

ব্লিঙ্কেন বৃহস্পতিবার জানান, হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত অন্যদের শনাক্ত করতে এফবিআই দ্বারা সমর্থিত তদন্ত অব্যাহত রয়েছে।

(ঢাকাটাইমস/২৯সেপ্টেম্বর/জেডএএ/এফএ)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :