বিশ্বকাপের দুটি মাসকটের নাম প্রকাশ করল আইসিসি

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০১ অক্টোবর ২০২৩, ১২:৫৬

ভারত বিশ্বকাপ সামনে রেখে আগস্ট মাসে দুটি মাসকট উন্মোচন করে আইসিসি। তবে তখন নাম প্রকাশ করা হয়নি। ভোটিং এর মাধ্যমে নাম প্রকাশ করার দায়িত্ব দেওয়া হয় ভক্তদের। এবার সেই ভোটিং এর মাধ্যমে নির্বাচিত নাম দুটি প্রকাশ করেছে আইসিসি।

এই বিশ্বকাপের লিঙ্গ সমতাকে প্রাধান্য দিয়ে দুটি মাসকট প্রকাশ করেছে আইসিসি। নারী মাসকটের নাম হলো ‘ব্লেজ’ এবং পুরুষ মাসকটের নাম হলো ‘টঙ্ক’।

আইসিসির মতে নারী মাসকট ব্লেজ দ্রুত গতিতে বোলিং করে ব্যাটারদের বিস্মিত করে। নির্ভুলতা, অতুলনীয় প্রতিফলন, সীমাহীন নমনীয়তা এবং অটল সংকল্পের কারণে ব্লেজ দ্রুত বোলিং সংবেদনশীল।

অন্যদিকে পুরুষ ম্যাসকট টঙ্ক ব্যাটিংয়ে চ্যাম্পিয়ন। টঙ্কের একটি ইলেক্ট্রোম্যাগনেটিক ব্যাট এবং বহুমুখী শট ভান্ডার রয়েছে, যা বিশ্বকাপের মঞ্চকে আলোকিত করবে।

এবারের বিশ্বকাপের মাসকটে নতুনত্ব দেওয়ার চেষ্টা করছে আইসিসি। সাধারণত কোনো প্রাণীকে প্রতি বিশ্বকাপে মাসকট হিসেবে উপস্থাপন করা হয়। কিন্তু এবার দর্শকদের এক নতুন অভিজ্ঞতা দেওয়ার জন্যই আইসিসির এই উদ্যোগ।

আহমেদাবাদে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের ম্যাচের মধ্য দিয়েই মিথস্ক্রিয়তা ও খুনসুটিতে মাততে দেখা যাবে দুই মাসকট ব্লেজ ও টঙ্ককে।

(ঢাকাটাইমস/০১অক্টোবর/এসআই/এফএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :