পুলিশে বঙ্গবন্ধুর চেতনা ছড়িয়ে দিতে টিডিএসে সেমিনার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০২৩, ২৩:০৯

পুলিশ সদস্যদের মধ্যে বঙ্গবন্ধুর চেতনা ছড়িয়ে দিতে ট্রাফিক অ্যান্ড ড্রাইভিং স্কুলে (টিডিএস) সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার এ সেমিনারের আয়োজন করা হয়। এতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পুলিশের বিভিন্ন সময় অংশ নেওয়া অনুষ্ঠানের ভিডিও ও স্থির চিত্র প্রদর্শন করা হয়।

তাতে বলা হয়েছে, পুলিশের অন্যতম কাজ হচ্ছে জনগণের নিরাপদ জীবন নিশ্চিত করা। প্রতিনিয়ত ট্রাফিক পুলিশকে জনগণের সাথে যানবাহন ও যানজট নিয়ে কাজ করতে হয়। তাদের মাঝে ‘জনগণের সেবক হও’ বঙ্গবন্ধুর সেই আহবান, দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে ট্রাফিক এন্ড ড্রাইভিং স্কুল (টিডিএস) এ সেমিনারের আয়োজন করে।

সেমিনার শুরুর আগে ব্যাচভিত্তিক বিভিন্ন কোর্সে আগত প্রশিক্ষাণার্থীদের নিয়ে পুলিশ সুপার (ট্রেনিং) মোহাম্মদ আব্দুল হালিম বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর ১৯৭৫ সালের ১৫ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রথম ও শেষ পুলিশ সপ্তাহে তার ভাষণের ওপর গবেষণাধর্মী প্রবন্ধ উপস্থাপন করা হয়।

সেমিনারের প্রধান অতিথি পুলিশ সুপার আব্দুল হালিম বলেন, ‘আমি ট্রেনিং শাখায় যোগদান করার পরে চেষ্টা করছি প্রতিটি কোর্স ও আমাদের স্কুলের সদস্যদের মাঝে বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনার আলো ছড়িয়ে দিতে। জনগণকে দ্রুততম সময়ে ট্রাফিক পুলিশি সেবা দিতে আমাদের অন্যতম দায়িত্ব। দেশপ্রেম নিয়ে জনগণের সেবা সহজ করতে পুলিশ সদস্যদের আরও তৎপর ও দায়িত্বশীল ভূমিকা পালন করতে। এই জন্যই সেমিনারের আয়োজন করা হয়েছে।

ঢাকাটাইমস/০৩অক্টোবর/এসএস/ইএস

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :