গাইবান্ধায় বয়স্ক ও প্রতিবন্ধীরা পেল হুইল চেয়ার

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৪ অক্টোবর ২০২৩, ১২:৪৭

গাইবান্ধার সুন্দরগঞ্জে অসহায়-দুস্থ বয়স্ক ও বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের জন্য সহায়ক উপকরণ হুইল চেয়ার বিতরণ করা হয়েছে। বুধবার সকালে উপজেলার বেলকা ইউনিয়ন পরিষদে বয়স্ক ও প্রতিবন্ধীদের মাঝে এসব হুইল চেয়ার বিতরণ করা হয়। এসব হুইল চেয়ার বয়স্ক ও বিশেষ চাহিদা সম্পন্ন প্রতিবন্ধীদের জীবনে নতুন গতি আনতে ভূমিকা রাখবে।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির গ্রামীণ সহনশীলতা শক্তিশালীকরণ কর্মসূচির (আরআরআর) সহযোগিতায় বেলকা ইউনিয়নে বিভিন্ন গ্রামের অসহায় আটজন বয়স্ক ও প্রতিবন্ধীর মাঝে এই হুইল চেয়ার বিতরণ করা হয়।

এসময় বেলকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইব্রাহিম খলিলুল্যাহ, ইউপি সচিব মো. শাহানুর রহমান, ইউপি সদস্য মো. জবেদ আলী, রেড ক্রিসেন্টের ফিল্ড অফিসার শেখ আছানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে ইউনিয়ন চেয়ারম্যান মো. ইব্রাহিম খলিলুল্যাহ বলেন, বয়স্ক ও বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তি তথা প্রতিবন্ধীদের চলাচলের জন্য সহায়ক ভূমিকা পালন করবে এসব হুইল চেয়ার। তাদের জীবনে নতুন গতিও আনবে। এমন মহতী উদ্যোগের জন্য বাংলাদেশ রেড ক্রিসেন্টকে ধন্যবাদ জ্ঞাপন করছি। তারা যেন প্রতিনিয়ত আর্ত মানবতার জন্য এমন উদ্যোগ গ্রহণ করে।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির গ্রামীণ সহনশীলতা শক্তিশালীকরণ কর্মসূচি (আর.আর.আর) গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার নদীবেষ্টিত চরাঞ্চলের পাঁচটি ইউনিয়ন ও কুড়িগ্রামের রাজিবপুর উপজেলার তিনটি ইউনিয়নে উন্নত স্যানিটেশন, বন্যা সহনশীল বসতভিটা উঁচু করণ, কমিউনিটি ক্লিনিক স্থাপন ও সংস্কার, সুপেয় পানির জন্য বন্যা সহনশীল অগভীর টিউবওয়েল বিতরণ, যাতায়াতের রাস্তা সংস্কার, প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ বাস্তবায়ন করে আসছে।

(ঢাকা টাইমস/০৪অক্টোবর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :