রাজশাহী বিভাগে শ্রেষ্ঠ জেলা প্রশাসক চাঁপাইনবাবগঞ্জের গালিভ খান

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ১১ অক্টোবর ২০২৩, ১৬:৫৩ | প্রকাশিত : ১১ অক্টোবর ২০২৩, ১৫:৩৯

প্রাথমিক শিক্ষা পদক-২০২৩ এর বিভাগীয় পর্যায়ে রাজশাহী বিভাগে শ্রেষ্ঠ জেলা প্রশাসক নির্বাচিত হয়েছেন চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এ.কে.এম গালিভ খান।

রবিবার প্রাথমিক শিক্ষা রাজশাহী বিভাগের পদক বাছাই কমিটির সভাপতি ও বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবির ও প্রাথমিক শিক্ষা পদক বাছাই কমিটির সদস্য সচিব সানাউল্লাহ এর স্বাক্ষরিত চিঠিতে এ বিষয়টি জানা যায়।

শ্রেষ্ঠ শিক্ষক - শিক্ষিকা, বিদ্যালয়, ব্যক্তি, কমিটি, প্রতিষ্ঠান, কর্মকর্তা ও কর্মচারীসহ মোট ১৮টি ক্যাটাগরিতে নির্বাচন অনুষ্ঠিত হয়। এর মধ্যে জেলা প্রশাসক শ্রেষ্ঠ ক্যাটাগরিতে নির্বাচিত হয়েছেন চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এ.কে.এম গালিভ খান।

রাজশাহী বিভাগীয় পর্যায়ে প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে স্বাস্থ্য সেবা, শিক্ষার মান উন্নয়ন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ গঠনে আধুনিকভাবে প্রাথমিক শিক্ষাকে ত্বরান্বিত করার লক্ষে ৮ জেলার মধ্যে শ্রেষ্ঠ জেলা প্রশাসক নির্বাচনের উদ্যোগ গ্রহণ করেন প্রাথমিক শিক্ষা বিভাগ।

চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এ.কে.এম গালিভ খান আনন্দের সঙ্গে জানান, জেলা প্রশাসক হিসেবে দায়িত্বভার নেওয়ার পর থেকে জেলা পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে স্বাস্থ্য বিষয়ক কার্যক্রম ও মানসম্মত শিক্ষা কার্যক্রম বাস্তবায়নের বেশ কিছু উদ্যোগ নেওয়া হয়েছিলো। যা পুরো জেলায় বাস্তবায়ন করা হয়েছে। ঝরে পড়া শিক্ষার্থীদের মূল স্রোতধারায় ফিরিয়ে আনা ও তাদের মেধা বিকাশকে আরও সহযোগী করে তোলা এবং শিশু বান্ধব করে গড়ে তোলা।

তিনি আরও জানান, আগামীতে প্রত্যেক প্রাথমিক বিদ্যালয়গুলোতে সুন্দর পরিবেশ তৈরি করে শহীদ মিনার নির্মাণ করা হবে। প্রাথমিক পর্যায়ে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে স্বচ্ছতার ভিত্তিতে মেধাবী শিক্ষক নিয়োগ করা হবে। যাতে করে শিক্ষকগণ শিক্ষার্থীদের মেধা বিকাশ ঘটাতে পারে।

(ঢাকা টাইমস/১১অক্টোবর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :