এসআই পরিচয়ে টাকা দাবি করলেন প্রতারক

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ অক্টোবর ২০২৩, ২০:৩৪

অপমৃত্যু মামলায় ওয়ারেন্ট বের করার ভয় দেখিয়ে ঝালকাঠিতে নলছিটিতে দুই ব্যক্তির কাছে মোবাইলফোনে টাকা দাবি করেছে এক প্রতারক। এ সময় নিজেকে নলছিটি থানার এসআই হিসেবে পরিচয় দিয়েছেন তিনি।

অন্যদিকে খোদ পুলিশের কাছেই টাকা দাবি করেছেন আরেক প্রতারক। সিআইডি প্রধান রাসায়নিক পরীক্ষক হিসেবে পরিচয় দিয়ে টাকা দাবি করেন ওই প্রতারক। গত বৃহস্পতিবার দুপুরে ঘটা এই দুই ঘটনায় উপজেলাজুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

গতকাল শুক্রবার উপজেলার মগড় ইউনিয়নের মেরহার গ্রামের বাসিন্দা সোহেল খান জানান, গত ২০ আগস্ট আমার ভাইয়ের মেয়ে মানসুরা আক্তার (৯) পানিতে ডুবে মারা যায়। কোন অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়া মরদেহ দাফন করা হয়। এ ঘটনায় থানায় কোন অপমৃত্যু (ইউডি) মামলাও হয়নি। কিন্তু নলছিটি থানার এসআই মাইনুল পরিচয়ে বৃহস্পতিবার দুপুর সোয়া ১টার দিকে একটি মোবাইল নম্বর থেকে আমাকে ফোন করেন এক ব্যক্তি। ফোনে তিনি বলেন, আপনি থানায় অপমৃত্যুর মামলা করেছেন। সেটা নিষ্পত্তি করতে হবে। আমি আদালতে আছি এখনই ২৩০০ টাকা বিকাশে পাঠান। না হলে ওয়ারেন্ট বের করে আপনাকে ধরা হবে।

তিনি বলেন, মানসুরা পানিতে ডুবে মারা যাওয়ার ঘটনায় আমরা কোন মামলা করিনি জানালে ওই ব্যক্তি বলেন, হাসপাতালে যে স্বাক্ষর দিয়েছেন সেই স্বাক্ষর নিয়েই অপমৃত্যুর মামলা এজাহার করেছি। আপনি মামলার বাদী। মামলা নিষ্পত্তিতে ২৩০০-২৪০০ টাকা খরচ। এটা কি আমি দিবো? বিকালে থানায় আপনার ভাই মিন্টু খানকে পাঠিয়ে ৯টি কাগজ নিয়ে যাবেন। কাগজে আমার স্বাক্ষর, ওসি সাহেবের স্বাক্ষর, ম্যাজিস্ট্রেট সাহেবের লাল কালির দাগ ও ওনার সিল-স্বাক্ষর থাকবে। খরচটা আমার দেয়া লাগবো। টাকা লাগবে এখন।' এরকিছু সময় পর ওই ব্যক্তি আমার ভাই মিন্টু খানকেও টাকার জন্য দুইবার ফোন করেন।

নলছিটি থানার এসআই এনামুল জানান, বৃহস্পতিবার দুপুর ২টার দিকে একটি মোবাইল নম্বর থেকে আমার মোবাইল নম্বরে ফোন আসে। অপরপ্রান্তের ব্যক্তি নিজেকে সিআইডির প্রধান রাসায়নিক পরীক্ষক দিলীপ কুমার সাহা হিসেবে পরিচয় দেন। তিনি বলেন, 'ধর্ষণের আলামত পরীক্ষার জন্য কেমিক্যাল লাগবে। টাকা পাঠানোর পর কেমিক্যাল আনা হবে।' এর কিছু সময় পর ওনার পিওন পরিচয় দিয়ে আরেকজন একই কথা বলেন।

এসআই মাইনুল বলেন, প্রতারক চক্র আমার নাম ব্যবহার করে একাধিক ব্যক্তির কাছে টাকা দাবি করেছে। বিষয়টি আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মহিতুল ইসলাম বলেন, বিষয়টি শুনেছি। ভুক্তভোগী ব্যক্তিরা অভিযোগ করলে বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/১৩ অক্টোবর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

নিজ দপ্তরে বসে মাদক সেবন, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর দুই সদস্য বরখাস্ত

কুলাউড়ায় খালেদা জিয়ার সুস্থতা কামনায় মিলাদ ও দোয়া মাহফিল

লোহাগাড়ায় অস্ত্রের মুখে জিম্মি করে ৩ বসতঘরে ডাকাতি

টাঙ্গাইলে ছিনতাই হওয়া ২০০ বস্তা চাল উদ্ধার, আটক ২

রাজবাড়ির পাংশায় উপনির্বাচনকে কেন্দ্র করে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, আহত ৫

গজারিয়ায় দুপক্ষের সংঘর্ষ, গুলিবিদ্ধ ৬ জনসহ আহত ৯

ঝিনাইদহে আর্থিক সহায়তার চেক বিতরণ

নোয়াখালীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

মন্দিরে খিচুড়ি খেয়ে শিশুর মৃত্যু, বাবুর্চিসহ অসুস্থ আরও ৩৮

মতিউরের প্রথম স্ত্রী লায়লা কানিজেরও খোঁজ নেই, ঈদের পর আসেননি নিজ কার্যালয়ে

এই বিভাগের সব খবর

শিরোনাম :