ভৈরবে দুই ট্রেনের সংঘর্ষ: উদ্ধার অভিযানে ফায়ার সার্ভিস-র‌্যাব-পুলিশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ অক্টোবর ২০২৩, ২০:৫১ | প্রকাশিত : ২৩ অক্টোবর ২০২৩, ১৮:২৩

কিশোরগঞ্জের ভৈরবে দুটি ট্রেনের ভয়াবহ সংঘর্ষের ঘটনায় উদ্ধার কাজে সহযোগিতা করছে আইনশৃঙ্খলা বাহিনী। ফায়ার সার্ভিসের পাশাপাশি র‌্যাব, পুলিশ এই উদ্ধার অভিযানে অংশ নিয়েছে। ভয়াবহ এই ট্রেন দুর্ঘটনায় এখন পর্যন্ত ১৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। সোমবার বিকাল পৌনে চারটার দিকে এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ সদরদপ্তর জানিয়েছে, কিশোরগঞ্জের ভৈরবে ট্রেন দুর্ঘটনায় উদ্ধার কাজে সহযোগিতা করছে রেলওয়ে পুলিশ ও জেলা পুলিশ। আর র‌্যাব সদরদপ্তর জানিয়েছে, ভৈরব এগারসিন্ধু এক্সপ্রেস ট্রেনের সঙ্গে মালবাহী ট্রেনের ভয়াবহ সংঘর্ষের ঘটনায় উদ্ধারকাজে অংশ নিয়েছে র‍্যাব।

জানা গেছে, ঢাকাগামী এগারসিন্ধুর গোধুলীর শেষের দুই তিনটি বগিকে ধাক্বা দেয় ভৈরব যেতে থাকা একটি মালবাহী ট্রেন। এতে যাত্রীবাহী ট্রেনের দুটি কোচ দুমড়ে-মুচড়ে যায়। হতাহত হন ট্রেনে থাকা বহু মানুষ ।

ফায়ার সার্ভিস জানিয়েছে, মালবাহী ট্রেনের ধাক্কায় ভৈরব বাজার রেলওয়ে স্টেশনে এগারসিন্ধুর ট্রেনের যাত্রীবাহী দুটি বগি উল্টে গেছে। চাপা পড়া যাত্রীদের উদ্ধারে কাজ চলছে। এতে শতাধিক হতাহতের আশঙ্কা করা হচ্ছে।

এদিকে এই দুর্ঘটনায় ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের ট্রেন চলাচল বন্ধ হয়ে গেছে। এখন পর্যন্ত দুর্ঘটনা কবলিত ট্রেনের ভেতর উদ্ধার কাজ চলছে।

কমলাপুর রেলস্টেশনের ব্যবস্থাপক মাসুদ সারওয়ার গণমাধ্যমকে জানিয়েছেন, ঢাকা থেকে একটি কন্টেইনারবাহী ট্রেন ভৈরব স্টেশনে প্রবেশ করছিল। তার আগ মুহূর্তে ভৈরব থেকে এগারসিন্ধুর ট্রেন ঢাকার দিকে আসছিল। জগন্নাথপুর রেল ক্রসিং এলাকায় এগারসিন্দুর ট্রেনের শেষের দু-তিনটি বগিতে কন্টেইনারবাহী ট্রেনের ইঞ্জিন আঘাত করে। মূলত সিগনালিংয়ের কোনো জটিলতার কারণে এমন ঘটনা ঘটেছে।

তিনি আরও বলেন, এ ঘটনার পর থেকে ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের ট্রেন চলাচল বন্ধ আছে। উদ্ধার কাজের জন্য রিলিফ ট্রেন রওনা হয়েছে। উদ্ধার কাজ শেষ হলে ট্রেন চলাচল স্বাভাবিক হবে।

(ঢাকাটাইমস/২৩অক্টোবর/এসএস/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :