বগুড়ায় বিএনপির গ্রেপ্তার ১৮ নেতাকর্মী কারাগারে

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ অক্টোবর ২০২৩, ১৯:০৪ | প্রকাশিত : ২৮ অক্টোবর ২০২৩, ১৮:৫৫

বগুড়ায় বিএনপি ও অঙ্গসংগঠনের ১৮ নেতাকর্মীকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ১৬ জন, শিবগঞ্জে ১ ও সোনাতলার ১ জন রয়েছেন।

শনিবার দুপুরে তাদের জেলা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয়। এর আগে শুক্রবার দিবাগত রাতে পৃথক অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

বগুড়া জেলা পুলিশ জানায়, শুক্রবার দিবাগত রাতে বগুড়া রেলস্টেশন থেকে ১৬ জনকে আটক করে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। পরে যাচাই-বাছাই শেষে তাদের মধ্যে থেকে দুইজনকে ছেড়ে দেওয়া হয়। বাকি ১৪ জন বগুড়ায় বিএনপির পদযাত্রা থেকে পুলিশের ওপর হামলার ঘটনায় সন্দেহভাজন আসামি। ওই মামলায় তাদের গ্রেপ্তার দেখিয়ে আদালতে চালান করা হয়।

গ্রেপ্তারকৃত ১৪ ব্যক্তি হলেন- আব্দুল ওহাব (৬০), আব্দুস সালাম (৩০), সবুজ (৩৭), বিতান (৪৮), মিলন (৪৭), আশরাফুল (৩৬), লিখিত (৩৫), শ্যামল (৪০), শাহে আলম (২৩), রাসেল (২৭), হান্নান (৫৫), রাকিব (৫৫), হাকিম (৪০) ও মাসুদ রানা (৩২)। তারা সবাই ট্রেনে চড়ে ঢাকায় বিএনপির মহাসমাবেশে যাওয়ার পরিকল্পনা করছিলেন।

জানা গেছে, গ্রেপ্তারকৃতদের মধ্যে বিএনপির ৭ জন, যুবদলের ৫ জন, স্বেচ্ছাসেবক দলের ও ছাত্রদলের ১ জন নেতাকর্মী আছেন।

ডিবি পুলিশের ইনচার্জ মোস্তাফিজার হাসান বলেন, রেলস্টেশন থেকে শুক্রবার রাতে ১৬ জন আটক করা হয়েছিল। এর মধ্যে ১৪ জন বিএনপির পদযাত্রায় পুলিশের ওপর হামলার মামলায় আসামি। তাদের সদর থানার পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

শুক্রবার রাতে পুলিশের আরেক অভিযানে সদর এলাকা থেকে মিশু (৪০) ও রুবেল কাজী (৪২) নামে দুই যুবককে গ্রেপ্তার করে পুলিশ। এরাও পুলিশের ওপর হামলার মামলায় গ্রেপ্তার হন।

পুলিশ সূত্র আরও জানায়, সোনাতলা থানা পুলিশ উপজেলার ভাকুন্দাপাড়াতে অভিযান চালিয়ে রেজাউল করিম (৪২) নামে এক বিএনপির কর্মীকে গ্রেপ্তার করেছে। তিনি বিশেষ ক্ষমতা আইনের মামলার সন্দেহভাজন আসামি।

এ ছাড়াও শিবগঞ্জ উপজেলার নাহারুল ইসলাম (৪১) নামে এক বিএনপিকর্মী গ্রেপ্তার রয়েছে। তিনি নাশকতা মামলার আসামি।

সদর থানার ওসি সাইহান ওলিউল্লাহ গ্রেপ্তারের বিষয় নিশ্চিত করেছেন। তিনি বলেন, গ্রেপ্তারকৃতরা সবাই বিএনপির নেতাকর্মী। তাদের দুপুরে আদালতে চালান করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৮ অক্টোবর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :