জিম্বাবুয়ের টি-টোয়েন্টির নেতৃত্ব পেলেন সিকান্দার রাজা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৫ নভেম্বর ২০২৩, ১৪:২২

আগামী বছর যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট উইন্ডিজের মাটিতে বসছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। ওই আসরে অংশ নিতে চলতি মাসেই বাছাইপর্ব খেলতে নামবে জিম্বাবুয়ে।তবে তার আগে সংক্ষিপ্ত এই ফরম্যাটের নেতৃত্বে পরিবর্তন এনেছে জিম্বাবুয়ে। টি-টোয়েন্টির অধিনায়কত্ব পেয়েছেন সিকান্দার রাজা।

সিকান্দার রাজার আগে তিন ফরম্যাটে জিম্বাবুয়েকে নেতৃত্ব দিতেন ক্রেগ আরভিন। তিনি এখন থেকে অন্য দুই ফরম্যাটের দায়িত্ব পালন করবেন। নতুন অধিনায়ক ঘোষণার বিবৃতিতে এ বিষয়টিও জানিয়েছে টিম ম্যানেজমেন্ট।

রাজা এর আগেও জিম্বাবুয়ের টি-টোয়েন্টি দলের অধিনায়কের দায়িত্ব পালন করেছেন। ৪ ম্যাচে দলকে নেতৃত্ব দিয়ে ২টিতে জয় পেয়েছেন তিনি, হেরেছেন অন্য ২ ম্যাচে। এর ফরম্যাটে দেশের হয়ে ৭১টি ম্যাচ খেলে ১ হাজার ৪৩৬ রান করেছেন রাজা, উইকেট নিয়েছেন ৪২টি।

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে গ্রুপের শীর্ষে থেকে দ্বিতীয় রাউন্ডে উত্তীর্ণ হয় জিম্বাবুয়ে। তবে গ্রুপে ষষ্ঠ হয়ে টুর্নামেন্ট শেষ করে তারা। যার ফলে ২০২৪ সালের আসরে সরাসরি কোয়ালিফাই করতে পারেনি।

ফলে এখন আফ্রিকা অঞ্চলের বাছাইপর্বে খেলতে হবে তাদের। এই অঞ্চল থেকে শীর্ষ দুই দলসহ মোট ২০ দল নিয়ে ওয়েস্ট ইন্ডিজ এবং যুক্তরাষ্ট্রে আগামী বছরের জুনে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। টুর্নামেন্টের বাকি ১৮ দল ইতোমধ্যে চূড়ান্ত হয়ে গেছে।

(ঢাকাটাইমস/০৫নভেম্বর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :