অবরোধে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সতর্ক পাহারায় বিজিবি

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৬ নভেম্বর ২০২৩, ১৪:১৪

বিএনপি ও জামায়াতে ইসলামীর ডাকা দ্বিতীয় দফার সর্বাত্মক অবরোধ কর্মসূচির দ্বিতীয় দিনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জ অংশে পুলিশের পাশাপাশি কঠোর অবস্থানে রয়েছে বিজিবির সদস্যরাও। কিছুক্ষণ পর পর বিজিবি ও র‍্যাবের টিম টহল দিচ্ছেন। এদিকে সকাল থেকেই সড়কের বিভিন্ন পয়েন্টে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে। তবে অবরোধের পূর্বের দিনগুলোর মতো আজও গণপরিবহনের সংখ্যা কম লক্ষ্য করা গেছে।

আজ সোমবার মহাসড়কের সাইনবোর্ডে এমন দৃশ্য দেখা গেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, দুদলের অবরোধকে ঘিরে কোনো ধরনের নাশকতা বা অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সেটি মাথায় রেখে বডার গার্ড বাংলাদেশ (বিজিবির) দুটি টহল গাড়ি এবং র‍্যাব-১১ এর টিম টহল দিচ্ছেন সড়কজুড়ে।

এদিকে মহাসড়কের সাইনবোর্ড, সানারপাড়, মৌচাক বাসস্ট্যান্ড, ডাচ্ বাংলার সামনে এবং শিমরাইল মোড়ে ব্যাপক পুলিশ অবস্থান করছে। পুলিশের কর্মকর্তারা বলছেন, জনগণের জানমাল রক্ষার্থে প্রয়োজনে হার্ডলাইনে যাবে তারা।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা জানান, যেকোনো নাশকতা ঠেকাতে আমরা প্রস্তুত রয়েছি। জনগণের জানমাল রক্ষায় আমরা সড়কে অবস্থান করছি। যান চলাচল এবং মানুষের চলাচল নির্বিঘ্ন করতে কাজ করে যাচ্ছি। সকাল থেকে সবাই যার যার গন্তব্যস্থলে নির্বিঘ্নে যেতে পারছে। আজ এখন পর্যন্ত কোনো নাশকতামূলক ঘটনার সম্মুখীন হননি বলেও জানান তিনি।

নারায়ণগঞ্জ জেলা অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপারেশন) চাইলাউ মারমা জানান, মহাসড়কের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে কয়েক শতাধিক পুলিশ মোতায়েন রয়েছে। পরবর্তী কোন নির্দেশনা না দেওয়া পর্যন্ত আমরা মহাসড়কেই থাকবো।

(ঢাকাটাইমস/০৬নভেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :