শ্রীলঙ্কাকে ৩ উইকেটে হারালো বাংলাদেশ, বেঁচে থাকল চ্যাম্পিয়নস ট্রফির আশা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ নভেম্বর ২০২৩, ২২:৪০

দুই ওপেনার ব্যর্থ হলেও সাকিব আল হাসান ও নাজমুল হোসাইন শান্তর দুর্দান্ত ব্যাটিংয়ে ভর করে শ্রীলঙ্কাকে তিন উইকেটে হারালো বাংলাদেশ। টাইগারদের এই জয়ের ফলে টিকে রইল চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার আশা।

সোমবার দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে লঙ্কানদের দেয়া ২৮০ রানের জবাবে ব্যাট করতে নেমে ৫৩ বল বাকি থাকতেই জয় নিয়ে মাঠ ছাড়ে টাইগাররা।

এই জয়ে বড় অবদান সাকিব-শান্তর ১৬৯ রানের জুটির। এর মধ্যে সাকিব করেন ৮২ ও শান্ত করেন ৯০ রান।

আজ খেলতে নেমে ৪১ রানে দুই ওপেনারকে হারিয়েছে বাংলাদেশ। দুটি চারের সাহায্যে নয় রান তুলে দলীয় ১৭ রানে আউট হন তানজিদ হাসান তামিম। আর ৪১ রানে আউট হন আরেক ওপেনার লিটন কুমার দাস। তিনি দুটি চার ও দুটি ছয়ের সাহায্যে ২২ রান করেন। এছাড়া অন্যদের মধ্যে মাহমুদউল্লাহ করেন ২২ রান। মুশফিক ১০ রান করেন। শেষ পর্যন্ত তাওহিদ হৃদয় ও তানজিম হাসান সাকিব জয় নিয়ে মাঠ ছাড়েন। হৃদয় সাত বলে ১৫ ও তানজিম ৫ রানে অপরাজিত ছিলেন।

এ জয়ে পয়েন্ট তালিকায় শ্রীলঙ্কাকে টপকে সাতে উঠে এসেছে বাংলাদেশ। ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফিতে সুযোগ পেতে হলে থাকতে হবে শীর্ষ আটের মধ্যে। দুই দলেরই বাকি একটি করে ম্যাচ। নেট রান রেটে শ্রীলঙ্কাকে টপকে যাওয়ার ব্যাপার ছিল, তাতে সফল বাংলাদেশ।

শ্রীলঙ্কার পক্ষে দিলশনা মাধুশাঙ্কা ৩ উইকেট নিয়েছেন। এছাড়া মাহেশ দুই ও অ্যাঞ্জেলা ম্যাথুউস দুই উইকেট নিয়েছেন। এর মধ্যে আবার টাইমড আউট নিয়ে দ্বন্দ্বে জড়ানো সাকিবকে আউট করেন ম্যাথিউস।

আরও পড়ুন>ক্রিকেট ইতিহাসে প্রথমবার ‘টাইমড আউট’ ম্যাথিউস

এর আগে টস হেরে ব্যাট করে চারিথ আসালাঙ্কার সেঞ্চুরিতে বাংলাদেশকে ২৮০ রানের লক্ষ্য দেয় লঙ্কানরা। বাংলাদেশের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে মাত্র ৫ রানেই প্রথম উইকেট হারায় লঙ্কানরা। এরপরে নিয়মিত বিপরীতে উইকেট হারায় লঙ্কানরা। ১৩৫ রানেই তারা হারায় ৪ উইকেট। এরপরেই সাকিবের আবেদনে টাইমড আউটের শিকার হয়ে ফিরে যান অ্যাঞ্জেলো ম্যাথিউস। ১৩৫ রানে ৫ উইকেট যাওয়ার পর দলের হাল ধরেন চারিথ আসালাঙ্কা। বাংলাদেশের বিপক্ষে তিনি আজ তুলে নেন সেঞ্চুরি। তার শতকে ভর করে শেষ পর্যন্ত ২৭৯ রানে অলআউট হয় লঙ্কানরা।

বাংলাদেশের হয়ে অভিষেক বিশ্বকাপ ম্যাচে ৩ উইকেট নেন তানজিম হাসান সাকিব।

(ঢাকাটাইমস/০৬নভেম্বর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :