অবরোধে ট্রাক পোড়ানোর মামলায় যুবলীগ নেতা কারাগারে

ফেনী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ নভেম্বর ২০২৩, ২১:১৭

বিএনপি-জামায়াতের অবরোধ চলাকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী শহরের লালপোল এলাকায় চিনিবোঝাই একটি ট্রাকে আগুন দেওয়ার ঘটনায় নুরুল উদ্দিন টিপু নামে এক যুবলীগ নেতাকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

টিপু ধলিয়া ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি ও সদর উপজেলা যুবলীগের সদস্য। সোমবার গ্রেপ্তারের পর তাকে আদালতে সোপর্দ করে পুলিশ।

এর আগে একই মামলায় ফেনী পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের পচি ফকির বাড়ির বোমা রুবেলকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক ফেনী মডেল থানার এক পরিদর্শক জানান, তাকে অবরোধে সড়কে আগুন দেওয়ার মামলায় চালান করা হয়েছে। তার বিরুদ্ধে সুনির্দিষ্ট তথ্য রয়েছে কিনা আমার জানা নেই।

মামলার তদন্তকারী কর্মকর্তা শহর পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক হায়াত উল্লাহ জানান, ঘটনার সময় ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে তার উপস্থিতি আশপাশে থাকায় তাকে এ মামলায় সন্দেহভাজন হিসেবে গ্রেপ্তার করা হয়েছে।

ধলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মুন্সী জানান, তাকে অবরোধে গাড়ি পোড়ানোর মামলায় কিসের ভিত্তিতে গ্রেপ্তার দেখিয়েছে তার জবাব পুলিশে দিতে পারবে?

টিপু উপজেলা যুবলীগের কমিটির সদস্য ও ধলিয়া ইউনিয়নের সহ-সভাপতির দায়িত্বে থাকার বিষয়টি নিশ্চিত করেছেন ফেনী সদর উপজেলা যুবলীগ সভাপতি নুরুল আবছার আপন। তিনি বলেন, টিপুকে গ্রেপ্তারের খবরটি আমি জানি না।

ফেনী জেলা যুবদলের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খন্দকার জানান, পুলিশ আমাদেরকে গায়েবি মামলা দিচ্ছে যার প্রমাণ এটি।

প্রসঙ্গত বুধবার (১ নভেম্বর) ভোর রাতে চট্টগ্রামের এস আলম চিনি কারখানা থেকে ট্রাকভর্তি চিনি নিয়ে নোয়াখালীর চৌমুহনীর উদ্দেশে রওয়ানা হন গাড়িচালক আবদুস সামাদ। ভোর ৪টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লালপোল সেতুর উপর পৌঁছালে দুর্বৃত্তরা ইটপাটকেল নিক্ষেপ করে।

একপর্যায়ে তারা ট্রাকের সামনের অংশে পেট্রোল ছুঁড়ে আগুন ধরিয়ে দেয়। চালকের চিৎকারে অন্যান্য গাড়ি থামালে হামলাকারীরা পালিয়ে যায়। খবর পেয়ে ফেনী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের দমকল বাহিনী ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়। ঘটনার দিন রাতে ট্রাক মালিক চট্টগ্রামের বাকলিয়া থানার দেওয়ান বাজার এলাকার উজ্জ্বল বৈদ্য বাদী হয়ে ১৫-২০ জনকে অজ্ঞাতনামা আসামি করে বিশেষ ক্ষমতা আইনে ফেনী মডেল থানায় মামলা করেন। তার দাবি, আগুন দেওয়ার ঘটনায় যন্ত্রাংশ পুড়ে দেড় লাখ টাকার মতো ক্ষতি হয়েছে।

(ঢাকাটাইমস/০৭ নভেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :