ফেনী-১ আসনে আ.লীগের মনোনয়ন চান জাকারিয়া জুয়েল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২০ নভেম্বর ২০২৩, ২০:৩৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-১ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ইলিয়াস জাকারিয়া জুয়েল। তিনি জাকারিয়া ভূইঁয়ার ছেলে।

সোমবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয় থেকে তার পক্ষে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন তার স্বজনরা।

ইলিয়াস জাকারিয়া জুয়েল ঢাকা টাইমসকে বলেন, আমি ফেনী-১ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা মনোনয়ন দিলে নির্বাচন করবো। ফেনী-১ আসনের মানুষ আমার সঙ্গে আছে। বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে ফেনী-১ আসনের জনগণের সেবা করাই আমার মূল লক্ষ্য।

১৯৭৫ সালের পর আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা যখন দেশে ফিরে আসেন তখন জাকারিয়া ভূইঁয়া (জুয়েলের বাবা) নিশানপেট্রল গাড়ি উপহার দেন। আওয়ামী লীগের দুঃসময়ে দলের ‘অর্থনীতির অক্সিজেন’ বলা হতো জাকারিয়া জুয়েলের বাবা জাকারিয়া ভূইয়াকে। জাকারিয়া ভূইয়া আওয়ামী লীগের জন্য একজন নিবেদিত প্রাণ ছিলেন। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা তাকে ১৯৮৬ ও ১৯৯৬ সালে দলীয় মনোনয়ন দিয়েছিলেন। তিনি ২০২১ সালে মৃত্যু বরণ করেন।

গত শনিবার ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম উদ্বোধন করেন দলের সভাপতি শেখ হাসিনা।

এরপর দলীয় প্রধানের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

গত শনিবার থেকে শুরু হয়ে আগামী মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত দলীয় মনোনয়ন ফরম বিক্রি ও জমা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/২০নভেম্বর/জেএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :