শরীয়তপুর-১ আসনে আ.লীগের মনোনয়নপত্র জমা দিলেন অধ্যক্ষ লায়লা আক্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২০ নভেম্বর ২০২৩, ২০:৩৪

শরীয়তপুর-১ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নারী নেত্রী অধ্যক্ষ ড. লায়লা আক্তার রাত্রি। সোমবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মনোয়নপত্র জমা দেন তিনি।

মনোনয়নপত্র সংগ্রহ শেষে লায়লা আক্তার সাংবাদিকদের বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আমি নিয়মিতই আমার নির্বাচনী এলাকায় যাই। দলীয় নেতাকর্মী ও জনসাধারণের পাশে থাকি। শরীয়তপুরের মাটি বঙ্গবন্ধুর ঘাঁটি, জননেত্রী শেখ হাসিনার ঘাঁটি। শরীয়তপুর-১ নৌকার মাটি, নৌকার দেশ, শরীয়তপুরের মানুষ নৌকাতেই ভোট দিবে। জননেত্রী শেখ হাসিনা আমাকে নমিনেশন দিলে বিপুল ভোটে বিজয়ী হবো। দল এখানে যাকেই মনোনয়ন দেবেন, তাকেই বিজয়ী করতে আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করব এবং শতভাগ বিজয়ী হবো ইনশাআল্লাহ।

অধ্যক্ষ ড. লায়লা আক্তারের জন্ম শরীয়তপুরের পালং থানার গঙ্গানগর গ্রামে। তবে বেড়ে উঠা এবং পড়াশুনা ঢাকাতেই । বাবা আব্দুল মোতালেব ঢালী বীর মুক্তিযোদ্ধা। আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় অংশগ্রহণ তার ছোটবেলা থেকেই। জনপ্রিয় এই নারী নেত্রীর উদ্দেশ্য মানুষের সেবা করা। তারই ধারাবাহিকতায় সংসদ সদস্য হয়ে মানুষের জন্য বৃহৎ পরিসরে কাজ করতে চান। সবসময় সাধ্যমতো মানুষের পাশে ছিলেন। পরোপকারী লায়লা আক্তার রাত্রি সুনামের সঙ্গে রাজনীতি করে আসছেন। তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সদস্য।

অন্যদিকে, রাত্রির লেখালেখির হাতেখড়ি বেশ ছোটবেলায়। রাত্রি কবিতা, ছোটকবিতা, ছোটগল্প ও ইতিবাচক জীবনদৃষ্টি বিষয়ক লেখা লিখে থাকেন। এছাড়া তিনি গবেষণাধর্মী লেখা লিখেন সমাজে ঘটে যাওয়া বিভিন্ন বিষয়, শিল্প বিকাশ, শিশু-কিশোরদের সামাজিকীকরন, শিশুদের শারীরিক ও মানসিক উন্নয়ন, মস্তিষ্কের ধারণ ক্ষমতা, মনোযোগে, আত্মবিশ্বাস বৃদ্ধি, সৃজনশীলতা বৃদ্ধি, আলোকিত প্রজন্ম তৈরি, নারীর উন্নয়ন ও ক্ষমতায়ন এবং জেন্ডার বৈষম্য ইত্যাদি বিষয় নিয়ে গবেষণাধর্মী কাজ করছেন। এছাড়া পরিবেশের ভারসাম্য রক্ষা, নদী ভাঙন ও জলাধার রক্ষা এসব বিষয় নিয়েও তিনি কাজ করেছেন। এই লেখিকা বেসরকারি স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ পদে ছিলেন দীর্ঘদিন।

এছাড়া লায়লা আক্তারের ‘স্যোশাল ওয়ার্ক অ্যান্ড রিসার্স সেন্টার’ নামে একটি গবেষণা প্রতিষ্ঠান রয়েছে এবং পথশিশুদের পাঠদানের জন্য ঢাকার লালমাটিয়া ‘আলোকায়ন বিদ্যালয় নামে আরেকটি প্রতিষ্ঠান রয়েছে। এই লেখিকা বাংলা সাহিত্যে অনার্স ও মাস্টার্স ডিগ্রি শেষ করে, বি.এড, এম.এড, এমফিল ও পিএইচডি করেন। পড়াশোনা করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, বিশ্বভারতী ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে।

বহুমুখী প্রতিভার অধিকারী আওয়ামী লীগের এই কেন্দ্রীয় নেত্রী সংসদ সদস্য হলে দেশ ও দেশের মানুষ উপকৃত হবে।

(ঢাকাটাইমস/২০নভেম্বর/এমএইচ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :