নেপালের উৎসবে সুপিন বর্মণের ‘মূল্যহীন মানুষ’

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২২ নভেম্বর ২০২৩, ২০:০৯ | প্রকাশিত : ২২ নভেম্বর ২০২৩, ২০:০৭

নেপাল হিউম্যান রাইটস ফিল্ম সেন্টারের আয়োজনে আগামী ৯ ডিসেম্বর নেপালের কাঠমান্ডুতে শুরু হচ্ছে ১১তম 'নেপাল হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল'। এই উৎসবে প্রদর্শীত হবে সুপিন বর্মনের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ' মূল্যহীন মানুষ’।

নেপাল ট্যুরিজম বোর্ডের মিলনায়তনে ৪ দিনব্যাপি এই উৎসবে বিশ্বের ২৬টি দেশের মোট ৫১টি চলচ্চিত্র দেখানো হবে। সেখান থেকে সেরা চলচ্চিত্র বাছাইয়ের জন্য জুরি বোর্ডে রয়েছে ভারত, আমেরিকা ও নেপালের প্রথিতযশা চলচ্চিত্র নির্মাতারা ।

এই উৎসবে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করবে বগুড়ার নির্মাতা সুপিন বর্মনের চলচ্চিত্র ডেথ হ্যাজ নো ডেসটিনেশন যার বাংলা নাম 'মূল্যহীন মানুষ'।

সজল চক্রবর্তীর কাহিনি সংলাপ ও চিত্রনাট্যে নির্মিত চলচ্চিত্রটি ইতোমধ্যে আসামের নীলাকুরিংগি স্ট্রিমিং প্লাটফর্মে বাণিজ্যিকভাবে মুক্তি পেয়েছে। এছাড়াও চলচ্চিত্রটি গত অক্টোবরের ১৪ তারিখে কলকাতায় ৬ষ্ঠ ঋতুরঙ্গম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এবং গত ৫ নভেম্বর রাজশাহীর ঋত্বিক সম্মাননা ও চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়। ভারত ও বাংলাদেশের বাহিরে নেপাল হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে এই প্রথমবারের মতো নির্মাতা সুপিন বর্মনের চলচ্চিত্র মনোনীত হলো ।

এর আগে ২০১৮ সালে নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে 'পোস্টমাস্টার' এবং নেপাল কালচারাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে 'দ্য রিবেল অব মাইন্ড' নামে দুটি চলচ্চিত্র নির্বাচিত হয়েছিল। ঠিক চার বছর পর নেপালের হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে ২৬টি দেশের মোট ৫১টি চলচ্চিত্রের সাথে প্রতিযোগিতা করবে সুপিনের চলচ্চিত্র মূল্যহীন মানুষ।

চলচ্চিত্রটির কাহিনি ও সংলাপ লিখেছেন সজল চক্রবর্তী এবং প্রযোজনা করেছে ইন্টারনাল বাংলাদেশ। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন বিধান রায়, শাহাদাত হোসেন, মকবুল হোসেন, মশিউর রহমান, আহসান হাবিব, ফয়সাল আহমেদ, সাজীদ বিন, রাজীব হোসেন , জীবন সরকার, শফিউর সোহেল, আব্দুস সালাম, অচিন্ত্য সরকারসহ বগুড়ার একঝাঁক অভিনয় শিল্পী।

(ঢাকাটাইমস/২২ নভেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :