ডাবলিনে ছুরি হামলার পর ব্যাপক সহিংসতা

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২৪ নভেম্বর ২০২৩, ০৯:১২ | প্রকাশিত : ২৪ নভেম্বর ২০২৩, ০৯:০৬

আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিনের সিটি সেন্টার এলাকায় দুর্বৃত্তের ছুরিকাঘাতে তিন শিশুসহ পাঁচজন আহত হয়েছেন। এ ঘটনার পর সেখানে তুমুল বিক্ষোভ শুরু হয় এবং পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষে জড়িয়ে পড়ে বিক্ষোভকারীরা।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, স্থানীয় সময় বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দুপুর দেড়টার দিকে ডাবলিনের একটি স্কুলের বাইরে হামলা হয়। এতে ওই স্কুলে বাচ্চাদের দেখাশোনাকারী ৩০ বছর বয়সী এক নারী ও ৫ বছর বয়সী এক মেয়ে শিশু গুরুতর আহত হয়। এ ঘটনার কয়েক ঘণ্টা পর শহরের কেন্দ্রে বিক্ষোভকারীরা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে শহরের গণপরিবহন চলাচল বন্ধ রয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ও’কনেল স্ট্রিটের ড্যানিয়েল ও'কনেলের মূর্তির সামনে একটি ডাবল ডেকার বাস ও একটি পুলিশের গাড়িসহ বেশ কয়েকটি যানবাহনে আগুন দেয়া হয়েছে। এছাড়াও একটি হলিডে ইন হোটেল এবং ম্যাকডোনাল্ডস রেস্তোরাঁ ভাঙচুর করা হয়।

আইরিশ গণমাধ্যম আরটিই বলছে, আহতদের মধ্যে রয়েছে আরও দুই শিশু। তাদের একজন ৫ বছর বয়সী ছেলে এবং অন্যজন ৬ বছরের মেয়ে। ছেলেটিকে চিকিৎসার পর হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে।

ডাবলিনের পুলিশ কমিশনার ড্রু হ্যারিস জানিয়েছেন, ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ৫০ বছরের এক ব্যক্তিকে আটক করা হয়েছিল। গুরুতর আহত অবস্থায় তাকেও হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে ৪০০ জন কর্মকর্তা মোতায়েন করা হয়েছে বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, হামলার সঙ্গে কোনো ‘সন্ত্রাসী’ সম্পর্ক আছে কিনা এখনি বলা যাচ্ছে না। তদন্তের মাধ্যমে হামলার উদ্দেশ্য সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে।

অন্যদিকে, হামলার পর সুপারিনটেনডেন্ট লিয়াম গেরাঘটি সাংবাদিকদের জানিয়েছিলেন, প্রাথমিক অনুসন্ধান থেকে এটি একটি স্বতন্ত্র হামলা বলে মনে করছে পুলিশ।’

(ঢাকাটাইমস/২৪নভেম্বর/এমআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

ফিলিস্তিন ইস্যুতে বিক্ষোভকারী শিক্ষার্থীদের বহিষ্কার করছে কলম্বিয়া বিশ্ববিদ্যালয়

যুদ্ধবিরতি চুক্তি না হলে ৭২ ঘণ্টার মধ্যে রাফাহতে আক্রমণ চালাবে ইসরায়েল

গাদ্দার বলেছিলেন মমতা, দেরিতে হলেও পাল্টা দিলেন মিঠুন

বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নতিতে বড় সুবিধাভোগী উত্তর-পূর্ব ভারত: জয়শঙ্কর

ফিলিস্তিনকে স্বীকৃতি দেবে ইইউর দেশগুলো 

ইসরায়েলি সেনাবাহিনীর ৫ ইউনিট মানবাধিকার লঙ্ঘন করেছে: যুক্তরাষ্ট্র

আটলান্টিক মহাসাগরে নৌকাডুবিতে ৫১ অভিবাসী নিখোঁজ

প্রিন্টার, জৈব কালি দিয়ে তৈরি হচ্ছে কৃত্রিম ‘রক্তনালি’!

যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে ৪ পুলিশ কর্মকর্তা নিহত

পেরুতে পাহাড়ি রাস্তা থেকে বাস খাদে পড়ে নিহত ২৫

এই বিভাগের সব খবর

শিরোনাম :