প্রথমবার ভোটের মাঠে ডলি সায়ন্তনী! কোন দলে ভিড়লেন গায়িকা?

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৮ নভেম্বর ২০২৩, ০৮:৫৭ | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০২৩, ০৮:৪২

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়নে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লড়তে চলেছেন তিন তারকা আসাদুজ্জামান নূর, গায়িকা মমতাজ ও চিত্রনায়ক ফেরদৌস। এবার ভোটের মাঠে খেলতে নামছেন আরও এক তারকা। তিনি নব্বইয়ের দশকের তুমুল জনপ্রিয় গায়িকা ডলি সায়ন্তনী।

তবে আওয়ামী লীগ থেকে নয়, এই কণ্ঠশিল্পী নির্বাচন করবেন নয়া রাজনৈতিক দল বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন বা বিএনএমের পক্ষে। সোমবার (২৭ নভেম্বর) ডলি সায়ন্তনী এই দলটিতে আনুষ্ঠানিকভাবে যোগ দিয়েছেন। তারপরই তুলেছেন মনোনয়ন ফরম।

জানা গেছেন, সোমবার বিকালে রাজধানীর গুলশানের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনএমের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহ মো. আবু জাফর এবং মহাসচিব ড. মো. শাহজাহানের হাতে ফুলের তোড়া দিয়ে আনুষ্ঠানিকভাবে বিএনএমে যোগ দেন ডলি সায়ন্তনী। প্রথমবার কোনো রাজনৈতিক দলে যোগ দিলেন তিনি।

এদিন রাতে বিএনএম এক বিজ্ঞপ্তিতে জানায়, শুধু ডলি সায়ন্তনী নন, ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের দুইবারের সাবেক স্বতন্ত্র সংসদ সদস্য এস এম শাফি মাহমুদ, চৌধুরী গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের কর্ণধার মোহাম্মদ জাহাঙ্গীর আলম চৌধুরীসহ তরুণ উদ্যোক্তা ও বাংলাদেশ-জাপান চেম্বারের সদস্যসহ অন্যান্য কয়েকটি ব্যবসায়িক প্রতিষ্ঠানের মালিক এবং বিভিন্ন দল থেকে আগত বেশকিছু রাজনৈতিক নেতাকর্মী এই দলটিতে যোগ দিয়েছেন।

আরও জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পাবনা-২ আসন থেকে বিএনএমের প্রার্থী হতে দলটির মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বহু হিট গানের গায়িকা ডলি সায়ন্তনী।

এ প্রসঙ্গে অভিব্যক্তি জানিয়ে এই কণ্ঠশিল্পী সংবাদমাধ্যমকে বলেন, ‘পাবনা-২ (সুজানগর-বেড়া) আসনটি আমার দাদাবাড়ি। শিল্পী হিসেবে জনগণের ভালোবাসা পেয়েছি। এখন নিজ এলাকার জন্য কিছু করতে চাই। এবারই প্রথম কোনো রাজনৈতিক দলে যোগ দিলাম।’

এর আগে বিএনপি ও জাতীয় পার্টির সাবেক পাঁচজন এমপি বিএনএমে যোগ দিয়ে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। আসন্ন নির্বাচনে অংশ নিতে দলটি এ পর্যন্ত ৪৬৬টি মনোনয়ন ফরম বিতরণ করেছে। সোমবার ছিল দলের পার্লামেন্টারি বোর্ডে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকারের শেষ দিন।

প্রসঙ্গত, গানের জগতে এক সময় তরুণ প্রজন্মের ক্রেজ ছিলেন ডলি সায়ন্তনী। তার গান মানেই ছিল অন্যরকম উন্মাদনা, কণ্ঠে ছিল আধুনিকতার ছোঁয়া। সুদীর্ঘ কর্মজীবনে ১৫টি একক অ্যালবাম, ১০০টির উপরে দ্বৈত ও মিশ্রিত অ্যালবাম এবং ৭০০টির উপরে সিনেমায় গান গেয়েছেন এই শিল্পী।

ডলি সায়ন্তনী প্রথম চলচ্চিত্র ছিল ‘উত্থানপতন’। ওই সিনেমার ‘রংচটা জিন্সের প্যান্ট পরা, জ্বলন্ত সিগারেট ঠোঁটে ধরা’ গানটি সে সময় ব্যাপক জনপ্রিয়তা পায়। বারবার তিনি গান দিয়ে মুগ্ধ করেছেন শ্রোতাদের। এবার বিএনএমের প্রার্থী হিসেবে পাবনা-২ আসনের মানুষকে কতটা মুগ্ধ করেন সেটাই দেখার।

(ঢাকাটাইমস/২৮নভেম্বর/এজে)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এবার দল পুনর্গঠনে বিএনপি 

বিদ্যুৎ খাতে লুণ্ঠন নীতির মাশুল জনগণ দেবে না: গণতন্ত্র মঞ্চ

বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলা করে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের সর্বাত্মক প্রচেষ্টা চলছে: ওবায়দুল কাদের

সদ্য কারামুক্ত আলালের বাসায় গয়েশ্বর

৭৪ সালে দুর্ভিক্ষের চক্রান্তে বিএনপির এক নেতার বাবা জড়িত ছিলেন: প্রধানমন্ত্রী

জনগণের প্রতি প্রতিশোধ নিতেই সরকার বিদ্যুৎ ও জ্বালানির মূল্য বৃদ্ধি করতে চাচ্ছে: রিজভী

মাতৃভাষা দিবসে যুক্তরাজ্য জিয়া পরিষদের আলোচনা সভা

রক্তে অর্জিত ভাষাকে বিদেশি আগ্রাসন থেকে রক্ষা করতে হবে: শিবির সভাপতি

কখনো যুব মহিলা লীগ নেত্রীর দুলাভাই কখনো স্বামী, অবশেষে প্রতারণা মামলায় গ্রেপ্তার

উপজেলা নির্বাচনে জামানত বৃদ্ধির প্রস্তাব অস্বাভাবিক: মুক্তিযুদ্ধ প্রজন্ম কাউন্সিল

এই বিভাগের সব খবর

শিরোনাম :