সারা দেশে ২৪ ঘণ্টায় ট্রেনসহ আরও ৫ যানবাহনে আগুন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৮ নভেম্বর ২০২৩, ১১:৫৪ | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০২৩, ১১:৩৮

নির্দলীয় সরকারের দাবিতে বিএনপির ডাকা সপ্তম দফার দুই দিনের অবরোধের শেষ দিন সারা দেশে ট্রেনসহ আরও পাঁচটি যানবাহনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত এই অগ্নিকাণ্ডের ঘটনাগুলো ঘটে।

মঙ্গলবার সকালে ফায়ার সার্ভিসের মিডিয়া সেল থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পাঁচটি যানবাহনের মধ্যে রয়েছে তিনটি বাস, ট্রেনের একটি বগি এবং একটি ট্রাক। এর মধ্যে ঢাকায় একটি, হবিগঞ্জে একটি, পাবনায় একটি, টাঙ্গাইলে একটি ও খুলনায় একটি যানবাহনে আগুন দেওয়া হয়েছে।

পাঁচ জেলার এই পাঁচটি অগ্নিকাণ্ডের ঘটনায় আগুন নেভাতে কাজ করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ১০টি ইউনিটের ৫০ জন ফায়ারফাইটার।

জানা যায়, সোমবার সকাল সাড়ে আটটায় হবিগঞ্জের ধুলিয়াখাল রোডে একটি ট্রাকে আগুন দেয় দুর্বৃত্তরা। এরপর বিকাল পৌনে তিনটায় ঢাকার শ্যামলীতে ‘বৈশাখী পরিবহন’-এর একটি বাসে আগুন দেওয়া হয়।

এছাড়া রাত সাড়ে ৮টায় পাবনার ঈশ্বরদী রেল জংশনে ‘ঢাকা কমিউটার ট্রেন’-এর একটি বগিতে আগুন দেয় দুর্বৃত্তরা। এরপর রাত ১১টা ১০ মিনিটে টাঙ্গাইলের দেলদুয়ারে একটি বাসে এবং সাড়ে ১১টায় খুলনার সোনাডাঙ্গা সদরে ‘কাতার’ পরিবহনের একটি বাসে আগুন দেওয়া হয়।

এই নিয়ে গত ২৮ অক্টোবর থেকে ২৮ নভেম্বর সকাল ৬টা পর্যন্ত এক মাসে সারা দেশ থেকে মোট ২২৩টি অগ্নিকাণ্ডের খবর পেয়েছে ফায়ার সার্ভিস। এর মধ্যে যানবাহন ২১২টি এবং ১১টি স্থাপনা রয়েছে। বাদ যায়নি রোগীবাহী অ্যাম্বুলেন্সও।

(ঢাকাটাইমস/২৮নভেম্বর/এজে)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :