৪৪ রানে কিউইদের দুই উইকেট তুলে নিলো বাংলাদেশ

অনলাইন ডেস্ক
 | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০২৩, ১১:১৩

নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচের দ্বিতীয় দিনের প্রথম বলেই গুটিয়ে যায় বাংলাদেশ। যার ফলে আগের দিনের ৩১০ রানের সঙ্গে কোন রান যুক্ত করার আগেই অলআউট বাংলাদেশ। এরপরেই ব্যাটিংয়ে নামে নিউজিল্যান্ড। ৪৪ রানে নিউজিল্যান্ডের ২ উইকেট তুলে নিয়ে খেলায় ফিরলো বাংলাদেশ।

প্রথম দিনে ৯ উইকেটে ৩১০ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় দিনে স্কোর বোর্ডে কোনো রান যোগ করার আগেই অলআউট হয় টাইগাররা। এরপরে ব্যাটিংয়ে নেমে দেখেশুনেই খেলতে থাকে দুই কিউই ওপেনার টম ল্যাথাম ও ডেভন কনওয়ে।

এই দুই ব্যাটার দেখেশুনেই এগোতে থাকেন। অবশেষে ভয়ঙ্কর হয়ে উঠতে থাকা এই জুটিকে থামান তাইজুল ইসলাম। তাইজুলের বলে ফাইন লেগে নাঈম হাসানের হাতে সহজ ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরে যান টম লাথাম। আউট হওয়ার আগে করেন ৪৪ বলে ২১ রান। তার বিদায়ে ৩৬ রানে প্রথম উইকেট হারায় কিউরা।

৩৬ রানে প্রথম উইকেট হারানোর পর জুটি গড়েন ডেভন কনওয়ে ও কেন উইলিয়ামসন। তবে এই জুটিকে বেশিদূর এগোতে দেননি মেহেদী হাসান মিরাজ।

মিরাজের বলে সিলি পয়েন্টে শাহাদাত হোসেন দিপুর হাত ক্যাচ তুলে দিয়ে প্যাভিলিয়নে ফিরে যান ডেভন কনওয়ে। ৪০ বলে ১২ রান করেন তিনি।

এর আগে টেস্টের প্রথম দিন সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে কিউইদের বিপক্ষে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

ব্যাটিংয়ে নেমে ৩৯ রানে প্রথম উইকেট হারালেও ২৭ ওভারে ২ উইকেট হারিয়ে ১০৪ রান করে প্রথম সেশনটা নিজেদের করে নেয় বাংলাদেশ। দ্বিতীয় সেশনটাও ভালোই শুরু করে বাংলাদেশ। তবে পর পর দুই উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে টাইগাররা। তারপরও ১৮৪ রানে ৪ উইকেট হারিয়ে দ্বিতীয় সেশন শেষ করে তারা। কিন্তু তৃতীয় সেশনে এসে খেই হারিয়ে ফেলে বাংলাদেশ। তৃতীয় সেশনে ৫ উইকেট হারিয়ে বসে টাইগাররা। ব্যাটাররা একের পর এক বিলিয়ে দিয়ে আসেন উইকেট। ২৯০ রানেই ৯ উইকেট হারায় তারা। দশম উইকেট জুটিতে শরিফুল-তাইজুলের ২০ রানে ভর করে ৩১০ রানে প্রথম দিন শেষ করে টাইগাররা।

দ্বিতীয় দিনে শরিফুল-তাইজুল ব্যাটিংয়ে নামেন। কিন্ত বলেই নিউজিল্যান্ড উইকেট পেলে শেষ হয় বাংলাদেশের প্রথম ব্যাটিং ইনিংস। দ্বিতীয় দিনের প্রথম বলেই টিম সাউদির বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান শরিফুল ইসলাম। যার ফলে আগের দিনের ৩১০ রানের সঙ্গে কোন রান যুক্ত করার আগেই অলআউট বাংলাদেশ।

(ঢাকাটাইমস/২৯ নভেম্বর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :