আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মিরসরাইয়ে ছাত্রলীগ কর্মী খুন

মিরসরাই প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০২৩, ১৩:৫৮

চট্টগ্রামের মিরসরাইয়ে এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নিজ দলের কর্মীদের হাতে খুন হয়েছে ‘ছাত্রলীগ কর্মী জিয়াউল হাসান তরুণ। প্রতিপক্ষ ছাত্রলীগ কর্মীরা কুপিয়ে তরুণের পা বিছিন্ন করে হত্যা করেছে।

বুধবার রাত সাড়ে দশটার দিকে উপজেলার মিঠানলা ইউনিয়নের রাজাপুর নতুন রাস্তা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত তরুণ ওই ইউনিয়নের হাদিমুছা এলাকার মো. আলমগীর হোসেনের ছেলে।

মিরসরাই থানা-পুলিশ ও নিহতের বাবা জানান, জিয়াউল হাসান অষ্টম শ্রেণি পর্যন্ত পড়াশোনা করে আর বিদ্যালয়ে যাননি। তবে ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় ছিল। তরুণ মাটি, ইট ও বালু সরবরাহের কাজ করতেন।

স্বজনদের সূত্রে জানা গেছে, ঘটনার সময় স্থানীয় দারোগারহাট বাজার থেকে বাড়ি ফিরছিলেন জিয়াউল হাসান তরুণ। বাড়ির পাশের নতুন রাস্তা এলাকায় এলে স্থানীয় অন্য ছাত্রলীগ কর্মীদের সঙ্গে এলাকার বিভিন্ন বিষয় নিয়ে তাঁর কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে প্রতিপক্ষ ছাত্রলীগকর্মীরা তাঁকে কুপিয়ে ও বুকে ছুরিকাঘাত করে ফেলে যায়। পরে স্থানীয় ব্যক্তিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

নিহত জিয়াউল হাসানের বাবা মো. আলমগীর বলেন, ‘ভিসা জোগাড় করে ওকে বিদেশ পাঠিয়ে দিতে চেয়েছিলাম। সেই সময়টা আর পেলাম না। আমার ছেলেটাকে ওরা শেষ করে দিল।’ এ সময় তিনি স্থানীয় চার যুবকের নাম উল্লেখ করে বলেন, ‘ ওরা আমার ছেলের খুনের সঙ্গে সরাসরি যুক্ত।’

মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ফাহিম জালাল বলেন, বুধবার রাত ১১ টার দিকে মৃত অবস্থায় এক যুবককে হাসপাতালে আনা হয়। তাঁর বাম পা হাঁটুর নিচে বিচ্ছিন্ন ছিল। আর বুকের বাম পাশে গভীর ক্ষত ছিল। ধারণা করা হচ্ছে, ফুসফুসে আঘাত ও অতিরিক্ত রক্তক্ষরণে ওই যুবকের মৃত্যু হয়।

মিরসরাই থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) দীপ্তেশ রায় বলেন, ‘আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। সুরতহাল শেষে জিয়াউলের লাশ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে। হত্যাকাণ্ডের ঘটনাটি তদন্ত করা হচ্ছে।

(ঢাকাটাইমস/৩০নভেম্বর/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :