লক্ষ্মীপুরের ২টি আসনে ৭ জনের মনোনয়ন বাতিল

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৩ ডিসেম্বর ২০২৩, ১৯:৫৮

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) ও লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদর আংশিক) আসনে সাতজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এছাড়া একজনের মনোনয়নপত্র স্থগিত করা হয়েছে।

রবিবার বিকাল সাড়ে ৪টার দিকে বিষয়টি নিশ্চিত করেন জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা সুরাইয়া জাহান।

এরআগে দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। এসময় লক্ষ্মীপুর-১ ও লক্ষ্মীপুর-২ আসনের প্রার্থীরা উপস্থিত ছিলেন।

মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা হলেন, লক্ষ্মীপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান পবন, স্বতন্ত্র প্রার্থী ফারুক হোসেন, ন্যাশনাল পিপলস পার্টির মোশাররফ হোসেন ও বাংলাদেশ তরিকত ফেডারেশনের শাহ জালাল। এছাড়া সাবেক সংসদ সদস্য ও তৃণমূল বিএনপির প্রার্থী এম এ আউয়ালের মনোনয়নপত্র স্থগিত করা হয়েছে।

লক্ষ্মীপুর-২ আসনে মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা হলেন, স্বতন্ত্র প্রার্থী এএফ জসিম উদ্দিন আহমেদ ও সেলিনা ইসলাম এবং বাংলাদেশ কল্যাণ পার্টির মো. ফরহাদ হোসেন।

জানা যায়, লক্ষ্মীপুর-১ আসনে নয়জন এবং লক্ষ্মীপুর-২ আসনে ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা সুরাইয়া জাহান বলেন, আজ দুটি আসনের মনোনয়নপত্র যাচাই বাছাই হয়েছে। আসন দুটির ২২ জন প্রার্থীর মধ্যে সাতজনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। যাদের মনোয়নপত্র বাতিল হয়েছে তারা নির্বাচন কমিশনার বরাবর আপিল করতে পারবেন।

আগামীকাল লক্ষ্মীপুর-৩ ও লক্ষ্মীপুর-৪ আসনের মনোনয়নপত্র যাচাই বাছাই অনুষ্ঠিত হবে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/৩ডিসেম্বর/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :