আচরণবিধি লঙ্ঘন, নোয়াখালী-১ আসনের আ.লীগ প্রার্থীকে শোকজ

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ ডিসেম্বর ২০২৩, ২১:১৬

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে জনসভা, নির্বাচনি প্রচারণামূলক বক্তব্য ও ভোট চাওয়ায় নোয়াখালী-১ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এবং বর্তমান সংসদ সদস্য এইচ এম ইব্রাহিমকে শোকজ করেছে নির্বাচনি অনুসন্ধান কমিটি। একই সাথে আগামী ৭ দিনের মধ্যে এর যথাযথ জবাব দেয়ারও নির্দেশ দেয়া হয়েছে।

রবিবার সন্ধ্যায় নোয়াখালী-১’র নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান মুহাম্মদ আকবর হোসেন স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানানো হয়।

আদেশের ২ নং স্মারকে উল্লেখ করা হয়, গত শুক্রবার সন্ধ্যায় নোয়াখালী-১ আসনের পাল্লা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এক জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নির্বাচনি প্রচারণামূলক বক্তব্য প্রদান করেন এইচ এম ইব্রাহিম। এছাড়াও তার উপস্থিতিতে নৌকার জন্য ভোট চাওয়াসহ প্রচারণামূলক বক্তব্য প্রদান করে নেতাকর্মীরা। পরবর্তীতে, যা অনলাইনসহ বিভিন্ন গণমাধ্যমে প্রচার হয় এবং বিষয়টি নির্বাচনি অনুসন্ধান কমিটির নজরে আসে। আগামী বুধবার বেলা ১১টার মধ্যে নির্বাচনি অনুসন্ধান কমিটি কার্যালয়ে আচরণবিধি ভঙ্গের সঠিক ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

এ বিষয়ে এইচ এম ইব্রাহিম বলেন, ওইদিন আমি পাল্লা বাজার দিয়ে আসার সময় মানুষজনের উপস্থিতি দেখে সেখানে নেমে লোকজনের সঙ্গে কথা বলি। বিষয়টিকে পরবর্তীতে কে কীভাবে প্রচার করেছে, তা আমার জানা নেই। শোকজের বিষয়টি গণমাধ্যমকর্মীদের মাধ্যমে আমি জেনেছি।

নোয়াখালীর জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা দেওয়ান মাহবুবুর রহমান বলেন, বিষয়টি আমরা শুনেছি। তবে এখনও অফিসে কোনো কপি এসে পৌঁছায়নি।

(ঢাকাটাইমস/০৩ডিসেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :