ঢাকা-১০: বাছাইয়ে টিকলেন ফেরদৌসসহ তিন প্রার্থী, বাতিল ৮

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৪ ডিসেম্বর ২০২৩, ১৬:১৬ | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২৩, ১৪:৩০

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র যাচাইবাছাইয়ে ঢাকা-১০ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী চিত্রনায়ক ফেরদৌসসহ তিনজনের প্রার্থিতা বৈধ ঘোষণা করেছেন বিভাগীয় রিটার্নিং কর্মকর্তা। একইসঙ্গে এই আসনে মনোনয়নপত্র দাখিল করা ১১ জন প্রার্থীর মধ্যে আটজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

সোমবার রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা বিভাগীয় রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সম্মেলন ক‌ক্ষে যাচাইবাছাই শে‌ষে প্রার্থী‌দের মনোনয়নপত্রের বৈধতা-অবৈধতা ঘোষণা ক‌রেন ঢাকা বিভা‌গীয় কমিশনার মো. সা‌বিরুল ইসলাম।

ফেরদৌস ছাড়া বৈধ ঘোষিত অন্য দুইজন হচ্ছেন জাকের পার্টির মো. হুমায়ুন কবীর এবং বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের শাহরিয়ার ইফতেখার।

এছাড়া পৌরকর বকেয়া থাকায় ন্যাশনাল পিপলস পার্টির কে এম শামসুল আলম, মনোনয়নপত্রে স্বাক্ষরকৃত সমর্থনকারীদের কাউকে খুঁজে না পাওয়ায় এবং পৌরকর বকেয়া থাকায় স্বতন্ত্র প্রার্থী শফিকুর রহমান, পৌরকর বকেয়া থাকায় জাতীয় পার্টির হাজী মো. শাহজাহান, আয়কর দাখিল না করা এবং বিবিধ কারণে তৃণমূল বিএনপির শাহনুর রহমান, সমর্থক স্বাক্ষরকারীদের খুঁজে না পাওয়ায় স্বতন্ত্র প্রার্থী শেখ মো. রবিউল ইসলাম, প্রস্তাবকারীর স্বাক্ষর না থাকায় স্বতন্ত্র প্রার্থী মো. শরিফুল হাসান, বাংলাদেশ জাতীয় পার্টির এইচ এম মামুম বিল্লাহ এবং বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) মো. বাহরানে সুলতান বাহার কাগজপত্র অসম্পূর্ণ থাকার কারণে বাদ পড়েছেন।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী অবৈধ ঘোষিত প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের করতে পারবেন। এ বিষয়ে নিষ্পত্তি হবে ৫ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ হবে ১৮ ডিসেম্বর। নির্বাচনি প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি।

(ঢাকাটাইমস/৪ডিসেম্বর/এলএম/এফএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

হাসপাতালে বিএনপি নেতা সাবুকে দেখতে গেলেন মির্জা ফখরুল

ওবায়দুল কাদের ঘুমের মধ্যেও তারেক-বিএনপি জপতে থাকেন: সালাম

উন্নয়নের ভেলকিবাজিতে বাংলাদেশ এখন ‘ডেথ ভ্যালি’: রিজভী

স্বাস্থ্য পরীক্ষার জন্য যুক্তরাষ্ট্র গেলেন আমীর খসরু

ক্ষমতায় যেতে বিদেশি প্রভুদের দাসত্ব করে বিএনপি: ওবায়দুল কাদের

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহযোগী আব্দুস সামাদের সমাধিতে আ.লীগের  শ্রদ্ধা

অসুস্থ নেতাকর্মীদের দেখতে হাসপাতালে যুবদল নেতা মুন্না

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের আইন উপসম্পাদক হলেন জার্জিস বিন এরতেজা

রাজধানীর ৩৫টি স্পটে যুবলীগের সুপেয় পানি, স্যালাইন ও ছাতা বিতরণ

ওলামা দলের ৫ সদস্যের আংশিক কেন্দ্রীয় কমিটি ঘোষণা

এই বিভাগের সব খবর

শিরোনাম :