একতরফা ভোটের মাধ্যমে গণতান্ত্রিক বিশ্ব থেকে বাংলাদেশ বিচ্ছিন্ন হয়ে পড়ছে: গণতন্ত্র মঞ্চ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২৩, ১৮:৪৫

বিএনপিসহ যুগপৎ আন্দোলনে থাকা জোট ও দলগুলোর ডাকা দেশব্যাপী সর্বাত্মক অবরোধের সমর্থনে মিছিল-সমাবেশ করেছে গণতন্ত্র মঞ্চ।

সোমবার পুরানা পল্টন রাষ্ট্র সংস্কার আন্দোলন কার্যালয়ের সামনে থেকে মিছিল শুরু করে দৈনিক বাংলা মোড় ঘুরে বিজয়নগর ও পুরানা পল্টন হয়ে জাতীয় প্রেসক্লাবে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হন মঞ্চের নেতারা। এ সময় আগামী ৬ ও ৭ ডিসেম্বর (বুধ ও বৃহস্পতিবার) দেশব্যাপী সর্বাত্মক অবরোধের ঘোষণা করা হয়।

বক্তারা বলেন, দেশের অর্থনীতি আজ ধ্বংসের দ্বারপ্রান্তে। একতরফা ভোটের মাধ্যমে ক্ষমতা দখলের উদ্দেশ্যে সরকার যে নির্বাচনের পাঁয়তারা করছে, তাতে গণতান্ত্রিক বিশ্ব থেকে বাংলাদেশ বিচ্ছিন্ন হয়ে পড়ছে। বাংলাদেশের আইন-কানুন ও সংবিধানে সুষ্ঠু প্রক্রিয়ায় ক্ষমতা হস্তান্তরের কোনো পথ নেই। তাই গণতন্ত্র মঞ্চ এই মাফিয়া সরকারের পতনের মধ্যে দিয়ে আইন-কানুন, সংবিধান সংস্কারের মাধ্যমে জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা করতে চায়। এই আন্দোলনে সর্বস্তরের জনগণকে ঐক্যবদ্ধভাবে মাঠে নামতে হবে, অন্যথায় এই দেশকে ধ্বংসের হাত থেকে রক্ষা করা যাবে না।

নির্বাচন কমিশনকে জনগণের ট্যাক্স-ভ্যাটের টাকা তামাশার নির্বাচন আয়োজনে ব্যয় না করার আহ্বান জানিয়ে তারা বলেন, এই বেইমানির পথ ছেড়ে তফসিল প্রত্যাহার করুন অথবা পদত্যাগ করে জনগণের পক্ষে দাঁড়ান। এছাড়া বাংলাদেশ যে ঝুঁকির মুখে পড়েছে এর থেকে উদ্ধার করা যাবে না।

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সাধারণ সম্পাদক ও গণতন্ত্র মঞ্চের বর্তমান সমন্বয়ক শহীদ উদ্দিন মাহমুদ স্বপনের সভাপতিত্বে এবং সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারীর পরিচালনায় বক্তব্য রাখেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহিদুল্লাহ কায়সার, ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের সাংগঠনিক সমন্বয়ক ইমরান ইমন প্রমুখ।

উপস্থিত ছিলেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ সিরাজ মিয়া, গণসংহতি আন্দোলনের সম্পাদক মণ্ডলীর সদস্য বাচ্চু ভূঁইয়া, নাগরিক ঐক্যের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাখারুল ইসলাম নবাব, ভাষানী অনুসারী পরিষদের যুগ্ম সদস্য সচিব হাবিবুর রহমান হাবিব, রাষ্ট্র সংস্কার আন্দোলনের নির্বাহী কমিটির সদস্য প্রীতম দাশ প্রমুখ।

(ঢাকাটাইমস/০৪ডিসেম্বর/জেবি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এবার দল পুনর্গঠনে বিএনপি 

বিদ্যুৎ খাতে লুণ্ঠন নীতির মাশুল জনগণ দেবে না: গণতন্ত্র মঞ্চ

বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলা করে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের সর্বাত্মক প্রচেষ্টা চলছে: ওবায়দুল কাদের

সদ্য কারামুক্ত আলালের বাসায় গয়েশ্বর

৭৪ সালে দুর্ভিক্ষের চক্রান্তে বিএনপির এক নেতার বাবা জড়িত ছিলেন: প্রধানমন্ত্রী

জনগণের প্রতি প্রতিশোধ নিতেই সরকার বিদ্যুৎ ও জ্বালানির মূল্য বৃদ্ধি করতে চাচ্ছে: রিজভী

মাতৃভাষা দিবসে যুক্তরাজ্য জিয়া পরিষদের আলোচনা সভা

রক্তে অর্জিত ভাষাকে বিদেশি আগ্রাসন থেকে রক্ষা করতে হবে: শিবির সভাপতি

কখনো যুব মহিলা লীগ নেত্রীর দুলাভাই কখনো স্বামী, অবশেষে প্রতারণা মামলায় গ্রেপ্তার

উপজেলা নির্বাচনে জামানত বৃদ্ধির প্রস্তাব অস্বাভাবিক: মুক্তিযুদ্ধ প্রজন্ম কাউন্সিল

এই বিভাগের সব খবর

শিরোনাম :