বাংলাদেশের গণতন্ত্রের ভক্ষক বিএনপি-জামায়াত: বাহাউদ্দিন নাছিম

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২৩, ১৮:৫৯

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম বলেছেন, বিএনপি ষড়যন্ত্রের রাজনীতি করে গণতান্ত্রিক সুষ্ঠু ধারা নষ্টের চেষ্টা করছে। ধারাবাহিক সহিংস কর্মসূচিই এর প্রমাণ। বিএনপি-জামায়াত বাংলাদেশের গণতন্ত্রের ‘ভক্ষক’।

রবিবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউর সামনে আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মণির ৮৫তম জন্মদিন উপলক্ষে ‘তারুণ্যের জয়যাত্রা’সমাবেশে তিনি একথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, বাংলাদেশের রাজনৈতিক গণতান্ত্রিক ধারার ভক্ষক এই অপশক্তির আন্দোলন ব্যর্থ হয়েছে। বাংলাদেশের মানুষ এখন অতিষ্ঠ। তারা যেদিন অবরোধ ঘোষণা করে সেদিন রাস্তায় রাস্তায় যানজট তৈরি হয়, তাদের হরতাল কর্মসূচি নিয়ে দেশের মানুষ এখন ভাবতে শুরু করেছে।

তিনি বলেন, হরতালের প্রতি মানুষের শ্রদ্ধাবোধ কমে গেছে। অথচ গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার জন্য হরতাল সবচাইতে শক্তিশালী অস্ত্র। এই অস্ত্র যা মানুষের কল্যাণে ব্যবহৃত হয়। বিএনপি-জামায়াতের হরতাল মানে হলো অপকর্ম।

নাছিম বলেন, বাংলাদেশের স্বৈরাচারবিরোধী আন্দোলনে, গণতান্ত্রিক আন্দোলনে, খালেদা জিয়ার সাম্প্রদায়িক রাজনীতি এবং দুর্নীতিবাজদের বিরুদ্ধে আমরা শেখ হাসিনার নেতৃত্বে হরতাল অবরোধ কর্মসূচি পালন করেছি। আমরা দেখেছি সেই গণতান্ত্রিক আন্দোলনে বাংলাদেশের শ্রেণি-পেশার মানুষ শেখ হাসিনার পাশে দাঁড়িয়ে সমর্থন করে তা সফল করেছে।

বিএনপি-জামায়াতের হরতাল অবরোধ বাংলাদেশের মানুষের হৃদয়ে ঘৃণার সৃষ্টি করেছে উল্লেখ করে তিনি আরও বলেন, বিএনপি মানুষের মন থেকে উঠে যাওয়ার কারণে তাদের শেষ অস্তিত্ব বিলীন হয়ে যাওয়ার পথে রয়েছে। রাতের অন্ধকারে পটকা মেরে মুজিব আদর্শের এবং শেখ হাসিনার সৈনিকদের ভয় দেখানো যাবে না। বাংলাদেশের মানুষ বিএনপি-জামায়াতীদের ষড়যন্ত্রের রাজনীতি বাংলাদেশে কায়েম করতে দেবে না।

এসময় তিনি শেখ ফজলুল হক মণির জীবনাদর্শের স্মৃতিচারণ করে আগামী নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানান।

সমাবেশে সভাপতিত্ব করেন আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য, সমন্বয়ক ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র আমির হোসেন আমু।

(ঢাকা টাইমস/৪ডিসেম্বর/জেএ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এবার দল পুনর্গঠনে বিএনপি 

বিদ্যুৎ খাতে লুণ্ঠন নীতির মাশুল জনগণ দেবে না: গণতন্ত্র মঞ্চ

বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলা করে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের সর্বাত্মক প্রচেষ্টা চলছে: ওবায়দুল কাদের

সদ্য কারামুক্ত আলালের বাসায় গয়েশ্বর

৭৪ সালে দুর্ভিক্ষের চক্রান্তে বিএনপির এক নেতার বাবা জড়িত ছিলেন: প্রধানমন্ত্রী

জনগণের প্রতি প্রতিশোধ নিতেই সরকার বিদ্যুৎ ও জ্বালানির মূল্য বৃদ্ধি করতে চাচ্ছে: রিজভী

মাতৃভাষা দিবসে যুক্তরাজ্য জিয়া পরিষদের আলোচনা সভা

রক্তে অর্জিত ভাষাকে বিদেশি আগ্রাসন থেকে রক্ষা করতে হবে: শিবির সভাপতি

কখনো যুব মহিলা লীগ নেত্রীর দুলাভাই কখনো স্বামী, অবশেষে প্রতারণা মামলায় গ্রেপ্তার

উপজেলা নির্বাচনে জামানত বৃদ্ধির প্রস্তাব অস্বাভাবিক: মুক্তিযুদ্ধ প্রজন্ম কাউন্সিল

এই বিভাগের সব খবর

শিরোনাম :