শুরুতেই চার উইকেট হারিয়ে বিপাকে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৬ ডিসেম্বর ২০২৩, ১০:৪৫

ঢাকা টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নেমে মাত্র ৪৭ রানে ৪ উইকেট হারিয়ে খাদের কিনারে দাঁড়িয়ে বাংলাদেশ।

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টস জিতে আজ প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

ঘূর্ণিঝড় মিগজাউমেদ্র প্রভাবে সকাল থেকেই ঢাকার আকাশ মেঘাচ্ছন্ন। স্বাভাবিক আলোতে খেলা প্রায় অসম্ভব। যে কারণে দিনের শুরু থেকেই ফ্লাড লাইট জ্বালিয়ে ব্যাট করে বাংলাদেশ দল।

শুরু থেকেই দেখেশুনে খেলতে থাকেন দুই টাইগার ওপেনার মাহমুদুল হাসান ও জাকির হাসান। ১০ ওভারে নেন ২৫ রান। তবে এরপরেই ঘটে ছন্দ পতন।

পর পর দুই ওভারে ফিরে যান এই দুই ওপেনার। দলীয় ২৯ রানে স্যান্টনারের বল পেটাতে গিয়ে সিড অনে উইলিয়ামসনের হাতে ক্যাচ দিয়ে প্রথমে ফেরেন জাকির হাসান। এরপরে ওভারেই এজাজ প্যাটের বলে শর্ট লেগে ল্যাথামের কাছে ক্যাচ দিয়ে ফিরে যান আরেক ওপেনার জয়। তার বিদায়ে ২৯ রানে ২ উইকেট হারায় বাংলাদেশ।

২৯ রানে ২ উইকেট হারানোর পর জুটি গড়েন নাজমুল হোসেন শান্ত ও মুমিনুল হক। এই জুটি দলের বিপর্যয় কাটিয়ে ওঠার চেষ্টা করে। তবে তারাও ব্যর্থ হন।

দলীয় ৪১ রানে এজাজ প্যাটেলের বলে টম ব্লান্ডেলের হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান মুমিনুল হক। তার বিদায়ে ৪১ রানে ৩ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ।

দলের বিপর্যয় আরও বাড়িয়ে সাজঘরে ফিরে যান নাজমুল হোসেন শান্তও। মিচেল স্যান্টনারের বলে এলবিডব্লিউয়ের শিকার হয়ে ফিরে যান তিনি। তার বিদায়ে ৪৭ রানে ৪ উইকেট হারিয়ে খাদের কিনারে দাঁড়িয়ে রয়েছে বাংলাদেশ।

বাংলাদেশ তাদের একাদশে কোনো পরিবর্তন আনেনি। যদিও শঙ্কা ছিল স্পিনার নাঈম হাসানের না খেলার, তবে সব শঙ্কা কাটিয়ে একাদশে রয়েছেন তিনি। অন্যদিকে সিরিজ বাঁচাতে একাদশে এক পরিবর্তন এনেছে সফরকারি নিউজিল্যান্ড। বাঁ হাতি স্পিনার মিচেল স্যান্টনারকে জায়গা দিতে একাদশ থেকে ছিটকে গেছেন ইশ সোধি।

মিরপুরের টানা ১২ টেস্টে ফল এসেছে। কিউইদের বিপক্ষে সিরিজ জিততে এ ম্যাচ নিজেদের করে নিতে চায় টিম বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ

মাহমুদুল হাসান, জাকির হাসান, নাজমুল হোসেন (অধিনায়ক), মুমিনুল হক, মুশফিকুর রহিম, শাহাদাত হোসেন, নুরুল হাসান (উইকেটক্ষক), মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম ও শরিফুল ইসলাম।

নিউজিল্যান্ড একাদশ

ডেভন কনওয়ে, টম লাথাম, কেন উইলিয়ামসন, ড্যারিল মিচেল, টম ব্লান্ডেল (উইকেটরক্ষক), গ্লেন ফিলিপস, হেনরি নিকোলস, মিচেল স্যান্টনার, কাইল জেমিসন, এজাজ প্যাটেল, টিম সাউদি (অধিনায়ক)।

(ঢাকাটাইমস/০৬ডিসেম্বর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

সাকিবের রংপুরকে কাঁদিয়ে ফাইনালে তামিমের বরিশাল

শামীমের ঝোড়ো ফিফটিতে বরিশালকে চ্যালেঞ্জ ছুড়ে দিল সাকিবের রংপুর

বিপিএল: সাকিবদের বিপক্ষে টস জিতে বোলিংয়ে তামিমের বরিশাল

বাঁচা-মরার ম্যাচে আজ যেমন হতে পারে সাকিব-তামিমদের একাদশ

যুক্তরাষ্ট্রে ব্রাজিলের দুটি প্রতিপক্ষ চূড়ান্ত, সূচি ঘোষণা

সাকিব-তামিমের ‘ব্যক্তিগত ইস্যু’ নিয়ে যা বললেন রংপুরের কোচ

বিপিএল: ফাইনালে কুমিল্লার সঙ্গী কে, তামিমের বরিশাল নাকি সাকিবের রংপুর

টাইগারদের বোলিং কোচ অ্যাডামস, ব্যাটিং কোচ হ্যাম্প

দ্রুততম সেঞ্চুরির বিশ্বরেকর্ড গড়লেন নামিবিয়ান ব্যাটার

এক সেঞ্চুরিতে প্রায় কোটি রুপির গাড়ি উপহার পেলেন বাবর আজম

এই বিভাগের সব খবর

শিরোনাম :