আসন বণ্টনের খুব একটা প্রয়োজন মনে করছি না: চুন্নু

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৭ ডিসেম্বর ২০২৩, ১৪:০৫ | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০২৩, ১২:৪৪

জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু বলেছেন, আওয়ামী লীগের সঙ্গে বুধবার রাতে আমাদের বৈঠক হয়েছে। বৈঠকে আসন বণ্টন নিয়ে কোনো আলোচনা হয়নি। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আসন বণ্টনের খুব একটা প্রয়োজনও মনে করছি না।

বৃহস্পতিবার রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মুজিবুল হক চুন্নু বলেন, আলোচনাটা ভালো পরিবেশে হয়েছে। আওয়ামী লীগের পক্ষ থেকে ভালো মনোভাব আছে। তবে গত ৫ বছরের নির্বাচনে অভিজ্ঞতা সুখকর নয়। এখনো সুষ্ঠু নির্বাচন নিয়ে ভয় আছে। তাই আমরা আর আসন ভাগাভাগি নিয়ে কথা বলি নাই। আমরা সুষ্ঠু নির্বাচনের পরিবেশ চেয়েছি। তারা আশ্বস্ত করেছেন। আমরা বিশ্বাস করি এবার জাতীয় পার্টির সঙ্গে আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বিতা হবে। সারাদেশের মানুষ ভোট দিতে পারলে ৯১ সালের মতো নীরব বিপ্লব হয়ে যেতে পারে।

নির্বাচন বর্জনের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচন বর্জন করা জাতীয় পার্টির ইতিহাসে কম। আমরা বুঝি গণতান্ত্রিক ধারাকে বজায় রাখতে হলে নির্বাচন জরুরি। আর নির্বাচনে ভোটাররা ভোট দিতে পারলে জাতীয় পার্টি ভালো করবে। তাই আওয়ামী লীগকে বলেছি নির্বাচন কমিশনকে সাহায্য করতে। আওয়ামী লীগের কথায় আমরা আশ্বস্ত।

চুন্নু বলেন, এদেশে আওয়ামী লীগের থেকে এন্টি আওয়ামী লীগের ভোট বেশি। নির্বাচনে যদি ভোটাররা আসতে পারে নীরব ভোট বিপ্লব হবে। এন্টি আওয়ামী লীগ ভোট আছে বলেই তারা আমাদের নিয়ে ভোট করছে। জোট করেছে। সাবালক বলেছে, এজন্যই আমরা ৩০০ আসনে প্রার্থী দিয়েছি। আওয়ামী লীগ দল যদি গণতান্ত্রিক দল হয় তাহলে তারা সুষ্ঠু নির্বাচন দেবে।

(ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :