৬৫ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াবে রাসিক

রাজশাহী ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০২৩, ১৭:২৪

আগামী ১২ ডিসেম্বর জাতীয় ভিটামিনপ্লাস ক্যাম্পেইন। ওইদিন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) ব্যবস্থাপনায় মহানগরে ছয় থেকে ৫৯ মাস বয়সী ৬৫ হাজার ২০৫ শিশুকে ভিটামিনক্যাপসুল খাওয়ানো হবে।

জাতীয় ভিটামিনপ্লাস ক্যাম্পেইন উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে রাজশাহী নগর ভবনের অ্যানেক্স সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে তথ্য জানানো হয়।

অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে রাজশাহী মহানগরে জাতীয় ভিটামিনপ্লাস ক্যাম্পেইন কার্যক্রম বিষয়ে সার্বিক চিত্র উপস্থাপন করেন রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম।

তিনি জানান, আগামী ১২ ডিসেম্বর জাতীয় ভিটামিনপ্লাস ক্যাম্পেইনে -১১ মাস বয়সী সব শিশুকে একটি নীল রঙের ভিটামিনক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী সব শিশুকে একটি লাল রঙের ভিটামিনক্যাপসুল খাওয়ানো হবে। রাজশাহী মহানগরে জাতীয় ভিটামিনপ্লাস ক্যাম্পেইন সুষ্ঠু সফলভাবে বাস্তবায়নে ৩৮৪টি কেন্দ্রে ৭৬৮ জন স্বেচ্ছাসেবী নিয়োজিত থাকবেন।

প্রতিটি কেন্দ্রে দুইজন করে স্বেচ্ছাসেবী নিয়োজিত থাকবেন। প্রতিটি কেন্দ্র সকাল ৮টা থেকে ৪টা পর্যন্ত খোলা থাকবে। -১১ মাস বয়সী হাজার ৯১০ জন এবং ১২-৫৯ মাস বয়সী ৫৬ হাজার ২৯৫ জন শিশুকে ভিটামিনক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

সংবাদ সম্মেলনে জাতীয় ভিটামিনপ্লাস ক্যাম্পেইনের গুরুত্ব তুলে ধরা হয়। বাংলাদেশ থেকে অপুষ্টিজনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টিজনিত শিশু মৃত্যু প্রতিরোধ করার লক্ষ্যে সারা দেশে জাতীয় ভিটামিনপ্লাস ক্যাম্পেইন পালিত হবে বলে জানানো হয়। রাজশাহী মহানগরের ভিটামিনপ্লাস ক্যাম্পেইন কার্যক্রম শতভাগ সফল করতে মহানগরবাসীসহ গণমাধ্যমকর্মীদের সার্বিক সহযোগিতা কামনা করা হয়।

সংবাদ সম্মেলনে রাসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া আফরিন, ভেটেরিনারি সার্জন ডা. মো. ফরহাদ উদ্দিন, রাসিক জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজ মিশু, ফুড অ্যান্ড স্যানিটেশন অফিসার শেখ আরিফুল হক, সহকারী জনসংযোগ কর্মকর্তা মো. রকিবুল হক তুহিনসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে সেতুমন্ত্রীর ভাই: সুষ্ঠু নির্বাচন দিয়ে কোম্পানীগঞ্জের আ.লীগ ও জনগণকে বাঁচান

ঘূর্ণিঝড় রেমালের প্রভাব: কক্সবাজারে ১০ গ্রাম প্লাবিত

শার্শায় আ.লীগ কার্যালয় ভাঙচুর: চেয়ারম্যানসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা

সাতক্ষীরায় ঝড়ের মধ্যে আশ্রয় কেন্দ্রে যাওয়ার পথে বৃদ্ধের মৃত্যু

দিনাজপুরে শেষ মুহূর্তে ভোটারদের মন জয় করতে মরিয়া প্রার্থীরা

শেরপুরে চাচিকে দেখতে এসে লাশ হয়ে ফিরল শিশু জিম

পাবনায় জমে উঠেছে উপজেলা নির্বাচনের প্রচারণা

কোম্পানীগঞ্জে যুবদল, স্বেচ্ছাসেবক ও ছাত্রদলের যৌথ সভা, নির্বাচন বর্জনের ডাক

রাঙ্গাবালীতে রেমালের প্রভাব: নিম্নাঞ্চল প্লাবিত, ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ

খুলনার উপকূলে রেমাল আতঙ্ক: বইছে দমকা হাওয়া, মোকাবিলায় প্রস্তুত জেলা প্রশাসন

এই বিভাগের সব খবর

শিরোনাম :